kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

মুশতাকের রক্তের মধ্য দিয়ে সরকারের পতন হবে : নুর

অনলাইন ডেস্ক   

৫ মার্চ, ২০২১ ২২:১৭ | পড়া যাবে ২ মিনিটে



মুশতাকের রক্তের মধ্য দিয়ে সরকারের পতন হবে : নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, আগামী ২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা না হলে সারা দেশে সরকার পতনের আন্দোলন গড়ে তোলা হবে। এ আইন বাতিল না হলে জাতীয় সংসদও ঘেরাও করা হবে বলে সমাবেশে জানান নুর। 

আজ শুক্রবার (৫ মার্চ) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের এক বিক্ষোভ সমাবেশে এই হুঁশিয়ারি দেন তিনি।

তিনি বলেন, আমাদের ভুলে গেলে চলবে না, নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলন বেগবান হয়েছিল ছাত্র জনতার আপসহীন সংগ্রামের মধ্য দিয়ে এবং শহিদ জয়নাল সিপাহী, ডা. মনোয়ার হোসেনের রক্তের মধ্য দিয়ে স্বৈরাচারের পতন হয়েছে। আজকের মুশতাকের রক্তের মধ্য দিয়ে এ সরকারের পতন হবে।

নুর বলেন, আহমেদ কবির কিশোর তার এক সাক্ষাৎকারে বলেছেন মুশতাকের শরীর থেকে প্রস্রাবের কড়া গন্ধ আসছিল। তাকে প্রচুর পেটানো হয়েছে।  তার যৌনাঙ্গে ইলেক্ট্রিক শক দেয়া হয়েছিল। এ সময় বিক্ষোভকারীরা 'বাঁশের লাঠি তৈরি করো, বাংলাদেশ রক্ষা করো, 'স্বৈরাচার হটাও, দেশকে বাচাঁও' প্রভৃতি স্লোগান দেন। সকল অন্যায় প্রতিরোধে নুর সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সরকার পতনের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার জন্য আহবান জানা

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক তানজিম উদ্দিন খান বলেন, দেশে একটি ফ্যাসিস্ট শাসনব্যবস্থা ধারাবাহিকভাবে পরিচালিত হচ্ছে। এটাই একমাত্র ফ্যাসিস্ট শাসন ব্যবস্থা নয়, এর আগে যারা ছিল তারাই এই ফ্যাসিস্ট শাসনব্যবস্থার বীজ বপন করে গেছে। তারা এই ধরনের আইন তৈরি করেছে। তারই ধারাবাহিকতায় আজকের এই ডিজিটাল নিরাপত্তা আইন।

মন্তব্য



সাতদিনের সেরা