kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

সীমান্তে প্রতিটি মৃত্যুই অনুশোচনীয় : ভারতের পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক   

৪ মার্চ, ২০২১ ১৫:৪১ | পড়া যাবে ২ মিনিটে



সীমান্তে প্রতিটি মৃত্যুই অনুশোচনীয় : ভারতের পররাষ্ট্রমন্ত্রী

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বলেছেন, সীমান্তে প্রতিটি মৃত্যুই অনুশোচনীয়। সীমান্তে মৃত্যু বন্ধের লক্ষ্যে আমরা চাই নো ক্রাইম নো ডেথ। আজ বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এ মন্তব্য করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ভারতীয় বিমানবাহিনীর বিশেষ ফ্লাইটে এস জয়শঙ্কর দিল্লি থেকে ঢাকায় অবতরণ করেন।

জয়শঙ্কর বলেন, সীমান্তে মৃত্যু বন্ধের লক্ষ্যে আমরা চাই নো ক্রাইম নো ডেথ। সীমান্তে প্রতিটি মৃত্যুই অনুশোচনীয়। দুই দেশের মধ্যে পানি বণ্টন ইস্যুতে আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আলোচনা হয়েছে।

ড. জয়শঙ্কর বলেন, প্রায় দেড় বছর পর বাংলাদেশ সফরে এসে আমি অত্যন্ত আনন্দিত। ড. মোমেনের সঙ্গে সাক্ষাৎ করা খুব আনন্দের বিষয়, যার আমন্ত্রণ আমার জন্য সবচেয়ে সময়োচিত ছিল। আপনারা জানেন যে, আমরা আমাদের প্রধানমন্ত্রীর পরিকল্পিত সফরের প্রস্তুতি নিয়ে কাজ করছি। এই সফর খুবই স্মরণীয় হবে, কারণ এটি করোনাভাইরাস মহামারির পরে ভারতের বাইরে তার প্রথম এবং প্রধানমন্ত্রী হিসেবে বাংলাদেশে দ্বিতীয় সফর।

আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যোগ দিতে ঢাকা সফরের কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। পরদিন ২৭ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন মোদি।

দুই প্রধানমন্ত্রীর বৈঠকে জ্বালানি, যোগাযোগসহ বেশ কয়েকটি বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে। তবে কোন কোন বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা হবে, সেটি চূড়ান্ত করতেই ঢাকায় এসেছেন জয়শঙ্কর।

মন্তব্য



সাতদিনের সেরা