kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

এইচ টি ইমামের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

নিজস্ব প্রতিবেদক    

৪ মার্চ, ২০২১ ১৩:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



এইচ টি ইমামের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও প্রধানমন্ত্রীর  রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম (এইচ টি ইমাম) -এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) এক শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, 'মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭০ সালের জুন মাসে প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদের আহ্বানে পূর্বাঞ্চলের আঞ্চলিক প্রশাসনের পদ থেকে মুজিবনগর সরকারের মন্ত্রীপরিষদ সচিব পদে যোগদান করেন এইচ টি ইমাম। বিজয়ের অব্যবহিত পর বাংলাদেশের বিপর্যস্ত প্রশাসন ব্যবস্থা সচল করে তোলা এবং দেশ পুনর্গঠনের কাজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অন্যান্য সহকর্মী ও মন্ত্রীবর্গের সঙ্গে নিয়োজিত ছিলেন তিনি।

রওশন এরশাদ বলেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা উত্তর বাংলাদেশে এইচ টি ইমামের অসামান্য অবদান জাতি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে। প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবেও তিনি অত্যন্ত সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে দেশের জন্য অপূরণীয় ক্ষতি হয়ে গেল।'

বিরোধীদলীয় নেতা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

গতকাল বৃহস্পতিবার (৩ মার্চ) রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এইচ টি ইমাম। তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি ফুসফুস, কিডনি, হার্টের রোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। প্রায় মাসখানেক ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা