kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

নিজ গ্রামে এইচ টি ইমামের প্রথম জানাজা সম্পন্ন, মুসল্লিদের ঢল

অনলাইন ডেস্ক   

৪ মার্চ, ২০২১ ১২:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



নিজ গ্রামে এইচ টি ইমামের প্রথম জানাজা সম্পন্ন, মুসল্লিদের ঢল

উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে এইচ টি ইমামের প্রথম নামাজে জানাজা। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা, স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদসচিব ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের প্রথম জানাজা সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সম্পন্ন হয়েছে। তার মরদেহ হেলিকপ্টারে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর ১২টায় উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল পৌনে ১১টার দিকে তার মরদেহ হেলিকপ্টারে করে উল্লাপাড়ার সোনতলায় নিজ গ্রামে পৌঁছানো হয়। এরপর তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় স্থানীয় সংসদ সদস্য, উল্লাপাড়া আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সর্বস্তরের জনগণ তাকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন এইচ টি ইমামের ছেলে এমপি তানভীর ইমাম।

এরপর ১১টা ৫০ মিনিটে উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। নিজ গ্রামে এইচ টি ইমামের প্রথম জানাজায় মুসল্লিদের ঢল দেখা গেছে। এরপর সেখান থেকে দুপুর ১২টায় তাকে হেলিকপ্টারে জাতীয় শহীদ মিনারে নেওয়া হয়। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ দুপুর ১টা ৩০ মিনিট থেকে ৩টা ৩০ মিনিট পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।

মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামকে।

মন্তব্য



সাতদিনের সেরা