kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

প্রতিবন্ধী শিশুদের সেবামূলক কাজে সংসদ সদস্যদের সম্পৃক্ততা বাড়ানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক   

৩ মার্চ, ২০২১ ১৭:০৬ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবন্ধী শিশুদের সেবামূলক কাজে সংসদ সদস্যদের সম্পৃক্ততা বাড়ানোর আহ্বান

প্রতিবন্ধী শিশুদের সেবামূলক কার্যক্রমের সাথে সংসদ সদস্যদের সম্পৃক্ততা বাড়ানোর আহ্বান জানিয়েছেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া। তিনি প্রতিবন্ধী বিষয়ক একটি সংসদীয় ককাস গঠনের আহ্বান জানিয়েছেন।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সোসাইটি ফর দ্য ওয়েলফেয়ার অব দ্য ইনটেলেকচুয়ালি ডিজেবল্ড (সুইড), বাংলাদেশের উপদেষ্টা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি আহ্বান জানান। সভায় সংসদ সদস্য মির্জা আজম, মো. অহসানুল হক চৌধুরী, মনিরা সুলতানা ও আরমা দত্ত, ডা. উত্তম কুমার বড়ুয়া, লাবণ্য আহমেদ, ডা. মনীন্দ্রনাথ রায়, ডা. সুফিয়া খাতুন, চৌধুরী মোহাম্মদ তোফায়েল সামী এবং সুইড বাংলাদেশের সভাপতি জওয়হেরুল ইসলাম মামুন অংশ নেন।

সংশ্লিষ্টরা জানান, সভায় বিগত ২০২০ সালের কার্যক্রমের ওপর প্রতিবেদন উপস্থাপন ও পর্যালোচনা এবং ২০২১ সালের কর্মপরিকল্পনা উপস্থাপন ও পর্যালোচনা করা হয়। একইসঙ্গে সুইড স্পেশাল টিচার্স ট্রেনিং কলেজ, সুইড ল্যাবরেটরি স্কুল ব্যবস্থাপনা, সুইড প্রতিষ্ঠিত শাখাসমুহ ও বিদ্যালয় ব্যবস্থাপনা সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া রাজধানীর ইস্কাটন গর্ডেনে সুইডের নিজস্ব জমিতে একটি বহুমাত্রিক সুবিধা সম্পন্ন ভবন নির্মাণ ও ব্যবহার বিষয়ে কমিটিকে অবহিত করা হয়।

আলোচনা শেষে প্রতিবন্ধী শিশুদের সেবামূলক কার্যক্রম জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়। এক্ষেত্রে প্রতিবন্ধী বিষয়ক সংসদীয় ককাস বড় ধরণের ভূমিকা রাখতে পারে বলে বৈঠকে উপস্থিত সকলের পক্ষ থেকে মতামত তুলে ধরা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা