kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

প্রেস ক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ

আগাম জামিন পেলেন সোহেলসহ বিএনপির ৬ নেতা

অনলাইন ডেস্ক   

৩ মার্চ, ২০২১ ১৩:৪২ | পড়া যাবে ২ মিনিটে



আগাম জামিন পেলেন সোহেলসহ বিএনপির ৬ নেতা

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের সঙ্গে  সংঘর্ষের ঘটনায় হওয়া মামলায় হাইকোর্টে আগাম জামিন পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ ছয় নেতাকর্মী।

আজ বুধবার (৩ মার্চ) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ আগামী ৪ এপ্রিল পর্যন্ত জামিন দেন তাঁদেরকে। এই সময়ের মধ্যে তাঁদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল। তিনি আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের করা মামলায় বলা হয়, গত রবিবার (২৮ ফেব্রুয়ারি) জেল হাজতে লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে বিনা অনুমতিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করেন ছাত্রদলের বিক্ষোভকারীরা। পুলিশ সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করে বিক্ষোভকারীদের। এ সময় বিক্ষোভকারীরা প্রেস ক্লাবের ভেতরে ঢুকে অবস্থান নেন। সেখান থেকে তাঁরা  পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার শেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। প্রেস ক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ওই ঘটনায় ওই দিন শাহবাগ থানার এসআই পলাশ শাহা বাদী হয়ে ৪৮ আসামির নাম উল্লেখসহ ২০০/২৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মন্তব্য



সাতদিনের সেরা