kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

দুদক সহকারী পরিচালকের ঘুষ দাবি: অডিও-ভিডিও ক্লিপ হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক   

২ মার্চ, ২০২১ ২১:২০ | পড়া যাবে ২ মিনিটে



দুদক সহকারী পরিচালকের ঘুষ দাবি: অডিও-ভিডিও ক্লিপ হাইকোর্টে তলব

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মোহাম্মদ আলমগীর হোসেনের ঘুষ নেওয়ার অডিও-ভিডিও তলব করেছেন হাইকোর্ট। আগামী ৭ মার্চ এই অডিও-ভিডিও ক্লিপ সিডি আকারে দাখিল করতে রিট আবদেনকারীকে নির্দেশ দেওয়া হয়েছে। 

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। দুদকের মামলার আসামি ঢাকা জেলার সাবেক সাব রেজিস্ট্রার আব্দুল কুদ্দুস ও তার স্ত্রী মাহিনুর বেগমের করা এক রিট আবেদনে এ আদেশ দেন আদালত। আদালতে আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন কামাল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জানান, দুদকের একটি মামলায় তদন্ত কর্মকর্তা আলমগীর হোসেন তদন্ত করার সময় আসামিপক্ষের কাছে অনৈতিকভাবে টাকা দাবি করেন। এ কারণে ওই তদন্ত কর্মকর্তা পরিবর্তনের জন্য গত ১ ফেব্রুয়ারি দুদক চেয়ারম্যান বরাবর আবেদন করেন মামলার আসামি ঢাকা জেলার সাবেক সাব রেজিস্ট্রার আব্দুল কুদ্দস এবং তার স্ত্রী। তাদের এ আবেদনে দুদক সাড়া না দেওয়ায় হাইকোর্টে রিট আবেদন করেন তারা। এই রিট আবেদনের ওপর শুনানির সময় আদালত তাদের কাছে জানতে চান, তদন্তকারী যে তাদের কাছে অর্থ দাবি করেছেন তার স্বপক্ষে কি প্রমাণ আছে? তখন আইনজীবী বলেন, এ বিষয়ে অডিও ভিডিও আছে। সেই অডিও ভিডিও হাইকোর্টে দাখিল করতে বলেছেন আদালত।

মন্তব্য



সাতদিনের সেরা