kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

নরওয়ে সরকারকে সব সময় পাশে চায় বাংলাদেশ : স্পিকার

নিজস্ব প্রতিবেদক   

২ মার্চ, ২০২১ ১৮:১৪ | পড়া যাবে ২ মিনিটে



নরওয়ে সরকারকে সব সময় পাশে চায় বাংলাদেশ : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে করোনা সংকটের মধ্যেও সর্বস্তরের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত রয়েছে। দরিদ্র জনগণ যেন অনাহারে মৃত্যুবরণ না করে সেজন্য সঠিক সময়ে খাদ্যদ্রব্য সরবরাহ করেছে সরকার। সময়োপযোগী পদক্ষেপের কারণে করোনাকালে দেশের জীবনযাত্রা ও ব্যবসা-বাণিজ্য স্বাভাবিক গতিতে চলছে।

আজ মঙ্গলবার বিকেলে স্পিকারের সংসদ ভবনস্থ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেন-এর সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। সাক্ষাৎকালে তাঁরা করোনাকালে অনুষ্ঠিত সংসদ অধিবেশন, বাংলাদেশের খাদ্য নিরাপত্তা, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে বাংলাদেশের আইন, কভিড-১৯ ভ্যাকসিনের বর্তমান অবস্থা, দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়ন ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।

এ সময় রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেন বলেন, করোনাকালে বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখার প্রচেষ্টা হিসেবে সরকারের গৃহীত কার্যক্রম প্রশংসার দাবি রাখে। নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে বাংলাদেশের প্রচলিত আইনের প্রশংসা করেন তিনি। 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, করোনাকালীন সময়ে সংসদ সদস্যগণ ও সংশ্লিষ্ট সকলের কভিড পরীক্ষাপূর্বক সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে স্বাস্থ্যবিধি মেনে অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। এরই মধ্যে নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে প্রয়োজনীয় আইনের সংশোধন হয়েছে।

তিনি আরো বলেন, নরওয়ে বাংলাদেশের অনেক পুরনো বন্ধু এবং নরওয়ের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত সুদৃঢ়। ভবিষ্যতে দুদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরো শক্তিশালী হবে। বাংলাদেশের এগিয়ে যাবার এ সকল প্রচেষ্টায় নরওয়ে সরকার সর্বদা পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা