kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে আইডিইবি’র কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক    

২ মার্চ, ২০২১ ১৭:৪২ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে আইডিইবি’র কর্মসূচি ঘোষণা

প্রধানমন্ত্রী প্রতিশ্রুত পেশাগত সমস্যা সমাধান ও বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি)’র অসামঞ্জস্যা দূরীকরণসহ ৩ দফা দাবি আদায়ে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইডিবি)। আন্দোলনের প্রাথমিক কর্মসূচি হিসেবে আগামী ১০ মার্চ মানববন্ধন ও সমাবেশ করবে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ও ছাত্র-শিক্ষকরা।

আজ মঙ্গলবার রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।

উপস্থিত ছিলেন আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদ, যুগ্ম সাধারণ সস্পাদক মো. ফজলুর রহমান, প্রচার সম্পাদক মো. সিরাজুল ইসলাম, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক ইদ্রিস আলী, ছাত্র বিষয়ক সম্পাদক মো নুর নবী, চাকুরি বিষয়ক সম্পাদক মো আব্দুল কুদ্দুস প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দশনা অনুযায়ী এবং আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধানের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আগামী ১০ মার্চ বেলা ১২টা থেকে একটা পর্যন্ত মানববন্ধন করা হবে। এ ছাড়া সারা দেশ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হবে। এরপরও দাবি আদায় না হলে পরবর্তীতে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সভাপতি এ কে এম এ হামিদ বলেন, উদ্দেশ্য প্রণোদিত ভাবে প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হচ্ছে না। তাই দাবি আদায়ে আমরা ইতিবাচক আন্দোলন চালিয়ে যাব। মানববন্ধন ও সমাবেশ শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে। প্রধানমন্ত্রী সবসময়ই আমাদের ব্যাপারে সহানুভূতিশীল। এবার আমরা তার সহযোগিতা পাবো বলে আশা করি।

এর আগে লিখিত বক্তব্যে শামসুর রহমান প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পেশাগত সমস্যা সমাধান, ডিগ্রি ইঞ্জিনিয়ারদের ন্যায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রাথমিক নিযুক্তিকালে একটিনহ ৩টি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পদোন্নতির কোটা ৫০ ভাগে উন্নীত করা, বিল্ডিংকোড সংশোধন করে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি ইঞ্জিনিয়ারদের সমমানের সম্মান এবং শিক্ষক সংকট সমাধানের দাবি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা