kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

অবৈধভাবে বালু ভরাট, ২৮০০ ফুট লোহার পাইপ জব্দ করেছে ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক   

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ২১:০১ | পড়া যাবে ২ মিনিটে



অবৈধভাবে বালু ভরাট, ২৮০০ ফুট লোহার পাইপ জব্দ করেছে ডিএসসিসি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৭৫ নম্বর ওয়ার্ডের ফকিরখালী এলাকায় দ্বিতীয় দিনের অভিযানে অবৈধভাবে বালুরঘাট কাজে ব্যবহৃত ২৮০টি লোহার পাইপ জব্দ করেছে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত। প্রতিটি ১০ ফুট দৈর্ঘ্যের সবগুলো পাইপ মিলিয়ে মোট ২ হাজার ৮০০ ফুট দৈর্ঘ্যের এসব লোহার পাইপ পরে স্পট নিলামের মাধ্যমে নগদ চার লাখ ৪২ হাজার টাকায় বিক্রি করা হয়।

আজ (রবিবার) দুপুর থেকে বিকেল পর্যন্ত পরিচালিত অভিযানের এসব পাইপ জব্দ ও স্পট নিলামে বিক্রি করে দেওয়া হয়। ডিএসসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এই অভিযানের নেতৃত্ব দেন।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর অনুযায়ী করপোরেশন এলাকায় যেকোনো ধরনের উন্নয়ন কাজে তৃতীয় তফসিলের ১৬ ধারার ৫ উপধারা অনুযায়ী করপোরেশনের পূর্বানুমোদন নেওয়া বাধ্যতামূলক। কিন্তু আবাসন কম্পানিগুলো দক্ষিণ সিটি করপোরেশনের অনুমোদন না নিয়ে করপোরেশনের অন্তর্গত ফকিরখালী এলাকায় গৃহায়ণ প্রকল্প গড়ে তোলার লক্ষ্যে এসব পাইপের মাধ্যমে অবৈধভাবে বালি ভরাট করে অপরিকল্পিত নগরায়ন করে চলেছে।

অভিযান প্রসঙ্গে দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, বালি ভরাট করার কাজে ব্যবহৃত অনুমোদনহীন ও অবৈধ এসব যান্ত্রপাতি ও যন্ত্রাংশের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা