kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

রোহিঙ্গা ক্যাম্পে সতর্কতার সঙ্গে কার্যক্রম পরিচালনার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:১০ | পড়া যাবে ২ মিনিটে



রোহিঙ্গা ক্যাম্পে সতর্কতার সঙ্গে কার্যক্রম পরিচালনার সুপারিশ

রোহিঙ্গা ক্যাম্পে সতর্কতার সঙ্গে কার্যক্রম পরিচালনার তাগিদ দিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। রবিবার কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনাকালে রোহিঙ্গা ইস্যুটি বিশেষ গুরুত্ব দেওয়ার জন্য বলা হয়েছে।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি রাশেদ খান মেনন। বৈঠকে কমিটির সদস্য সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সাগুফতা ইয়াসমিন, নাসরিন জাহান রতনা, আ কা ম. সরওয়ার জাহান, আরমা দত্ত, শবনম জাহান ও কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান বৈঠকে যোগদান করেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে রোহিঙ্গা ইস্যু ছাড়াও শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্ট (বাংলাদেশ) নিয়ে আলোচনা হয়। আলোচনা শেষে সংসদীয় কমিটির প্রতিবেদন দাখিলের সময়সীমা বাড়ানোর সুপারিশ করা হয়। আর শিশু উন্নয়ন কেন্দ্র, টঙ্গী, গাজীপুর; শিশু উন্নয়ন কেন্দ্র, পুলেরহাট, যশোর (বালক) ও শিশু উন্নয়ন কেন্দ্র, কোনাবাড়ী, গাজীপুরের (বালিকা) ব্যবস্থাপনা কার্যক্রম উন্নত ও নিয়মিত মনিটরিং করার তাগিদ দেওয়া হয়।

এছাড়া বৈঠকে সামাজিক নিরাপত্তা কার্যক্রমের সুবিধাভোগীদের জন্য ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম-এমএস ডাটাবেজ তৈরি এবং সকল ভাতা জিটুপি পদ্ধতিতে পাঠানোর সুপারিশ করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা