kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

করোনায় আরো ৮ মৃত্যু

অনলাইন ডেস্ক   

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:২০ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় আরো ৮ মৃত্যু

ফাইল ফটো

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে আরো আটজনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৮৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৬ হাজার ৬১৬ জনে।

আজ রবিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় মৃত আটজনকে নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে আট হাজার ৪০৮ জনের।

এ ছাড়া দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৬ হাজার ৯২৪ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৭টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৮টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৫৬৬টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪১১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৪৪ হাজার ২৭টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার দুই দশমিক ৮৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৯৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত আটজনের মধ্যে ছয়জন পুরুষ, দুইজন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন ও চট্টগ্রাম বিভাগে তিনজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন আটজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা