kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

`রাষ্ট্রায়ত্ত চিনিকল বন্ধ নয়'

অনলাইন ডেস্ক   

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



`রাষ্ট্রায়ত্ত চিনিকল বন্ধ নয়'

রাষ্ট্রায়ত্ত চিনিকল বন্ধ না করে আধুনিক ও বহুমুখী করার দাবি জানিয়েছেন কৃষক শ্রমিক নেতা আলতাফ হোসেন। তিনি বলেন, চিনিকলগুলো বন্ধ করে আমার রংপুরকে অন্ধকারে নিয়ে যাওয়া হচ্ছে। সরকার তার কথা রাখছে না। আমাদের বঞ্চিত করা হচ্ছে। আমরা আমাদের অধিকার ফিরে পাওয়ার লড়াই চালিয়ে যাবো।

আজ শনিবার সকাল ১১টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত শ্রমিক-কৃষক সমাবেশে তিনি এ কথা বলা হয়।

সমাবেশে বক্তারা বলেন, "যেসব চিনিকল বন্ধ করা হয়েছে, সেগুলো খুলে দিতে হবে। যারা বলছেন লোকসানের জন্য এগুলো বন্ধ করা হয়েছে তারা সত্য বলছেন না। দেশে এখন চাকরি নাই। সরকার বলেছিল ঘরে ঘরে চাকরি দিবে। কিন্তু সরকার আজ ঘরে ঘরে বেকার দিয়েছেন। এটা শ্রমিকের ওপর অন্যায়।"

সমাবেশ থেকে দাবি করা হয়, জাতীয় সম্পদ রক্ষা করতে হবে। বিরাষ্ট্রীয়করণ বাতিল করতে হবে। আখপণ্য উৎপাদন করা চাষীদের ঋণসহ সব ধরনের সুযোগ সুবিধা দিতে হবে। শ্রমিকদের কাজের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত পাটকল, চিনিকল, শ্রমিক এবং আখচাষী ও পাটচাষী রক্ষার সংগ্রাম অব্যাহত রাখার ঘোষণা করে;১৬ মার্চ জাতীয় প্রেস ক্লাবের সামনে ১ ঘণ্টার সংহতি সমাবেশের ডাক দেওয়া হয়েছে। ওই দিন সারাদেশে সব পাট-চিনি কল ও আখচাষ এলাকায় অবস্থান কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা