kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

শাহবাগে মুশতাকের গায়েবানা জানাজায় ডা. জাফরুল্লাহ-নুর

অনলাইন ডেস্ক   

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



শাহবাগে মুশতাকের গায়েবানা জানাজায় ডা. জাফরুল্লাহ-নুর

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কারান্তরীণ থাকা অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে শাহবাগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ অনেকে।

এ সময় নুরুল হক নুর বলেন, লেখক মুশতাক আহমেদের খুনি এই শেখ হাসিনা সরকার। তাই শেখ হাসিনাকে হুকুমের আসামির করা উচিত, স্বরাষ্ট্রমন্ত্রীকেও এই মামলায় আসামি করা উচিত।

ডাকসুর সাবেক ভিপি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নোয়াখালীর সাংবাদিক মুজাক্কির হত্যায় আসামি করা উচিত। সোজা কথা হলো মুশতাক আহমেদের হত্যার দায় সরকারকেই নিতে হবে। এ সময় তিনি জানান, শুক্রবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে একটি কর্মসূচি আছে।

এদিকে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় আগামী ১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি দিয়েছে বামপন্থী ছাত্রসংগঠনগুলো। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) শাহবাগে সমাবেশ ও অবরোধ শেষে এ কর্মসূচি দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে খক মুশতাক আহমেদ কাশিমপুর কারাগারে মারা যান। তিনি র‍্যাবের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক ছিলেন। গত বছরের মে মাস থেকে গুরুতর অসুস্থ মুশতাক আহমেদ কারাবন্দি ছিলেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর।



সাতদিনের সেরা