kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

বিআরটিএর গণশুমারীতে অ্যাপের মাধ্যমে সেবা চালুর তাগিদ

নিজস্ব প্রতিবেদক   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



বিআরটিএর গণশুমারীতে অ্যাপের মাধ্যমে সেবা চালুর তাগিদ

ফাইল ফটো

বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) সেবামূলক কার্যক্রম শতভাগ ডিজিটাল করার পাশাপাশি অ্যাপের মাধ্যমে সেবা চালুর পরামর্শ দিয়েছেন সেবা গ্রহীতারা। বৃহস্পতিবার সকালে উত্তরার দিয়াবাড়িতে বিআরটিএর এক গণশুমারীতে এমন মতামত পাওয়া যায়।

ঢাকা মেট্রো সার্কেল-৩ এ সেবা নিতে আসা উপস্থিত মানুষের মধ্যে গণশুমারীতে অংশ নেওয়ারা জানান, সেবাগুলো যেন আরও সহজে পাওয়া যায় সেদিকে লক্ষ্য রাখা দরকার। অনলাইন এপয়েনমেন্ট নেওয়ার জন্য অনেক তথ্য দিতে হয়। এই ব্যবস্থা আরও সহজে করা যায় কিনা তা নিয়েও ভাবতে মত দিয়েছেন সেবা গ্রহীতারা।

শুমারীতে অংশ নেওয়া সাদ্দাম হোসেন বলেন, 'মালিকানা পরিবর্তন করতে বেশ ঝামেলা পোহাতে হয়। এটা যদি ম্যানুয়ালির পরিবর্তে অনলাইনে করা যায় তাহলে অনেক সুবিধা হতো। এতে অনেক আংশে হয়রানি কমতো।'

অনেকে জনবল সংকটের কথাও বলেছেন। জনবল কম থাকার সার্ভিস পেতে দেরি হয় বলে মত পাওয়া গেছে। তবে বড় ধরনের অনিয়ম ও কোনো দালালের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায়নি।

বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার কালের কণ্ঠকে বলেন, 'আমরা নিয়মিতই গণশুমারী করি। এটা আমাদের রুটিন ওয়ার্ক। আমাদের সেবাগুলো নিয়ে কারো কোনো অভিযোগ আছে কিনা তা জানার চেষ্টা করি। মূলত আমাদের কাজে মানুষের ভালো লাগা খারাপ লাগার দিকগুলো খুঁজে বের করতেই এই গণশুমারী করা। অনেকের ভালো লাগার পাশাপাশি কিছু অভিযোগ ও ভালো পরামর্শ পেয়েছি। সেই কীভাবে করা যায় তা নিয়ে আলোচনা হবে।'

মন্তব্য



সাতদিনের সেরা