kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

চিকিৎসায় অবদানের জন্য সিএমএইচকে স্বাধীনতা পুরস্কারের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০১ | পড়া যাবে ১ মিনিটে



চিকিৎসায় অবদানের জন্য সিএমএইচকে স্বাধীনতা পুরস্কারের সুপারিশ

ফাইল ফটো

চিকিৎসা সেবায় বিশেষ অবদানের জন্য সম্মিলিত সামরিক হাসপাতালকে (সিএমএইচ) চলতি বছরের স্বাধীনতা পুরস্কার দেওয়ার সুপারিশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় অসাধারণ সাহস ও দক্ষতার সাথে দায়িত্ব পালনের জন্য সিএমএইচ’র চিকিৎসকদের প্রশংসা করা হয়।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া। বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন, মো. মহিববুর রহমান ও নাহিদ ইজাহার খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে আলোচনা শেষে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানকে (স্পারসো) একটি অত্যাধুনিক প্রতিষ্ঠানে পরিণত করতে সুপারিশ করা হয়েছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প-২০৪১ এর আলোকে স্পারসোতে প্রয়োজনীয় জনবল নিয়োগ, অবকাঠামো উন্নয়ন ও প্রযুক্তিগত বিকাশে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া ঢাকার সাভারে অবস্থিত পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ৮একর জমি দ্রুত স্পারসোকে হস্তান্তরের সুপারিশ করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা