kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

২৭ ফেব্রুয়ারি রাজধানীতে শ্রমিক-কৃষক সমাবেশ

নিজস্ব প্রতিবেদক   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



২৭ ফেব্রুয়ারি রাজধানীতে শ্রমিক-কৃষক সমাবেশ

ফাইল ফটো

পাটকল-চিনিকল ও পাটচাষি-আখচাষি বাঁচাতে আগামী ২৭ ফেব্রুয়ারী রাজধানীতে শ্রমিক-কৃষক সমাবেশের ডাক দিয়েছে পাট-সুতা ও বস্ত্রকল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদ এবং বাংলাদেশ আখচাষি ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদ। পরিষদের নেতৃবৃন্দ ওইদিন বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ওই সমাবেশ সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার রাজধানীর তোপখানা রোডস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এই আহ্বান জানানো হয়। সংগ্রাম পরিষদের আহ্বায়ক সহিদুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে বক্তৃতা কনেন সংগ্রাম পরিষদের যুগ্ম-আহ্বায়ক কামরুল আহসান, সিপিবি নেতা রুহিন হোসেন প্রিন্স, কৃষক নেতা মাহমুদুল হাসান মানিক, সংগ্রাম পরিষদের নেতা মো. মছিউদদৌলা, কাজী রুহুল আমিন, আসলাম খান, কিশোর রায় প্রমুখ।

সভাপতির বক্তব্যে সহিদুল্লাহ চৌধুরী বলেন, আধুনিকায়ন করে সৎ, দক্ষ ব্যবস্থানার মাধ্যমে পরিচালনা করলে বাংলাদেশের পাট ও চিনি শিল্প নিশ্চিত লাভজনক হওয়া সত্ত্বেও লুটপাট, ভুলনীতি ও অব্যবস্থাপনার ফলে লোকসানের অজুহাত দেখিয়ে রাষ্ট্রীয় সম্পদ লুটপাটের লক্ষ্যে মিলগুলো বন্ধ করা হয়েছে। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এসকল কলকারখানা বন্ধ ও লুটপাট ত্রিশ লক্ষ মুক্তিযোদ্ধার সাথে বিশ্বাসঘাতকতা এবং মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী।

সভায় নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধের মুল চেতনা সমুন্নত রাখতে হলে, রাষ্ট্রের প্রকৃত উন্নয়ন করতে হলে বন্ধকৃত পাট ও চিনিকল রাষ্ট্রীয় মালিকানায় আধুনিকায়ন করে চালু করতে হবে। সে লক্ষ্যে চলমান সংগ্রামের অংশ হিসেবে আগামী ২৭ ফেব্রুয়ারি শনিবার বিভিন্ন কারখানা থেকে শ্রমিক-কর্মচারী এবং হাজার হাজার আখচাষি ঢাকায় সমাবেশে আসবে। এই সমাবেশ দেখেও যদি সরকার শ্রমিক-কৃষকের বাঁচা-মরার এই প্রাণের দাবি মেনে না নেয় তাহলে আরো তীব্র লড়াই গড়ে তোলা হবে। শ্রমিক-কৃষক মেহনতি জনগণ এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে সমাবেশে অংশগ্রহণের আহ্বান জানান নেতৃবৃন্দ।

মন্তব্য



সাতদিনের সেরা