kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনারের সঙ্গে মেঘালয়ের উপ-মুখ্যমন্ত্রীর সাক্ষাত

মেঘালয়ের সঙ্গে নতুন সীমান্ত হাট ও শুল্ক স্টেশনের প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:১৪ | পড়া যাবে ১ মিনিটে



মেঘালয়ের সঙ্গে নতুন সীমান্ত হাট ও শুল্ক স্টেশনের প্রস্তাব

ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মুহাম্মদ ইমরান দ্বি-পাক্ষিক গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শনের অংশ হিসেবে ভারতের আসাম ও মেঘালয় রাজ্য সফর করছেন। এর ধারাবাহিকতায়, গতকাল বুধবার বিকেলে তিনি মেঘালয়ের উপ-মুখ্যমন্ত্রী প্রেসটন টিংসংয়ের দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন।

মুহাম্মদ ইমরানের সাথে বৈঠকে গৌহাটিতে নিযুক্ত বাংলাদেশের সহকারি হাই কমিশনার ও বাংলাদেশ হাই কমিশন নয়া দিল্লীর প্রথম সচিব উপস্থিত ছিলেন। বৈঠকে হাই কমিশনার দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

সাক্ষাৎকালে বাংলাদেশ হাইকমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের পথে অনেকদূর অগ্রসর হয়েছে এবং অর্থনৈতিকভাবে অনেক সুদৃঢ় অবস্থানে রয়েছে। বৈঠকে উপ-মুখ্যমন্ত্রী বাংলাদেশের উন্নয়নে বর্তমান সরকারের বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করেন এবং দ্বি-পাক্ষিক বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে মেঘালয়-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে নতুন সীমান্ত হাট এবং স্থল শুল্ক স্টেশন স্থাপনের প্রস্তাব করেন।

হাই কমিশনার মুহাম্মদ ইমরান আজ বৃহস্পতিবার ডাউকি-তামাবিল স্থল শুল্ক স্টেশন কার্যক্রম পরিদর্শন করবেন। এর আগে গত মঙ্গলবার হাই কমিশনার ইমরান আসামের গভর্ণর  জগদীশ মুখী ও গতকাল দুপুরে মেঘালয়ের গভর্ণর সত্য পাল মালিকের সাথেও সৌজন্য সাক্ষাৎ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা