kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

অর্থপাচার মামলা

ফরিদপুরের বরকত-রুবেলের ৫৭০৬ বিঘা সম্পত্তি জব্দ

নিজস্ব প্রতিবেদক    

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



ফরিদপুরের বরকত-রুবেলের ৫৭০৬ বিঘা সম্পত্তি জব্দ

ফরিদপুরের আলোচিত দুই ভাই বরকত ও রুবেল। ফাইল ছবি।

দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে হওয়া মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তাঁর ভাই ইমতিয়াজ হাসান রুবেলের ৪৮৭টি তফসিলে পাঁচ হাজার ৭০৬ বিঘা সম্পত্তি জব্দের আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ আদেশ দেন। একইসঙ্গে ১৮৮ ব্যাংক হিসাবের পৌনে ১০ কোটি টাকা এবং বাস, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেট কারসহ ৫৫টি গাড়ি জব্দের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে মামলার তদন্তের স্বার্থে সিআইডি তাদের তফসিল সম্পত্তি, ব্যাংক হিসাব ও গাড়ি জব্দের জন্য আদালতে আবেদন করেন। পরে আদালত  আবেদন মঞ্জুর করে এ আদেশ দেন।

এদিকে, গত ৮ অক্টোবর এ মামলায় বরকত ও তাঁর ভাই রুবেলসহ পাঁচজনের ৮৮ টি ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেন আদালত। ব্যাংক হিসাব জব্দ হওয়া অন্য তিনজন হলেন বরকতের স্ত্রী আফরোজ আক্তার পারভীন, রুবেলের স্ত্রী সোহেলী ইমরোজ পুনম ও আব্দুস সাদেক মুকুল।

গত বছরের ২৬ জুন ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলকে প্রধান আসামি করে অবৈধ উপায়ে দুই হাজার কোটি টাকা আয় ও পাচারের অভিযোগে ঢাকার কাফরুল থানায় মামলাটি দায়ের করে সিআইডি। ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইন সংশোধনী–২০১৫–এর ৪ (২) ধারায় এ মামলা করা হয়। 

 

মন্তব্য



সাতদিনের সেরা