kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

ছাতক সিমেন্টে দুর্নীতির বিরুদ্ধে ক্ষোভ ঝাড়লেন শিল্প প্রতিমন্ত্রী

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি    

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ছাতক সিমেন্টে দুর্নীতির বিরুদ্ধে ক্ষোভ ঝাড়লেন শিল্প প্রতিমন্ত্রী

সম্প্রতি কালের কণ্ঠ অনলাইনে সুনামগঞ্জের ছাতক সিমেন্ট কারখানার বিভিন্ন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির বিষয়ে কয়েকটি সংবাদ প্রকাশ হওয়ায় টনক নড়েছে সংশ্লিষ্টদের।

গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্যামিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন বিসিআইসির আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের অবস্থা পর্যালোচনা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ছাতক সিমেন্ট কারখানার বিভিন্ন কর্মকর্তা ও শ্রমিক নেতাদের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ক্ষোভ ঝেড়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমদ মজুমদার।

বৈঠকে ছাতক সিমেন্ট কারখানার নতুন প্রকল্পের সঠিক পরিচর্যার নির্দেশনা দিয়ে প্রতিমন্ত্রী বলেন, 'ছাতক সিমেন্ট কারখানা আমাদের দেশের সম্পদ। এটিকে শাহজালাল সার কারখানার মতো বানাবেন না। এখন থেকে যাবতীয় ক্রয় ও নিয়োগের ক্ষেত্রে মন্ত্রণালয়কে অবহিত করতে হবে। আর টেন্ডার প্রক্রিয়ায় কাজ শেষ করার সময় নির্ধারণ ও না পারলে জরিমানার বিধান করতে হবে।'

দুর্নীতিবাজ কর্মকর্তাদের অপসারণ করে চলমান প্রকল্পের কাজ দ্রুত শেষ করার তাগিদও দেন তিনি।

এর আগে ছাতক সিমেন্ট কারখানায় দুর্নীতির রাম রাজত্ব চলছে উল্লেখ করে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেন শিল্প প্রতিমন্ত্রী।

সভায় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, 'যেসব কর্মকর্তা ফাইল আটকে সময়ক্ষেপণ করেন, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। ক্রয়ের ক্ষেত্রে সঠিক পণ্য কেনার নির্দেশনা দিয়ে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, 'কোনো কারণ ছাড়া যে কর্মকর্তারা ফাইল আটকে রাখেন  তাদের চিহ্নিত করতে হবে।' শ্রমিক সংগঠন নিয়ন্ত্রণে মন্ত্রণালয়ের সহযোগিতার আশ্বাস দিয়ে দেশপ্রেম নিয়ে সবাইকে কাজ করার আহ্বানও জানান শিল্পমন্ত্রী।

সভায় ছাতক সিমেন্ট কারখানার ব্যবস্থাপনা পরিচালক এফ এম বারীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা