kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

স্থগিত হওয়া ৭ কলেজের পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

অনলাইন ডেস্ক   

২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



স্থগিত হওয়া ৭ কলেজের পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অধিভুক্ত সাত কলেজের স্থগিত হওয়া পরীক্ষাগুলো অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) কলেজগুলোর অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানে সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এমন সিদ্ধান্তে উল্লাস প্রকাশ করে আন্দোলন প্রত্যাহার করে নিয়েছে সাত কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে, স্থগিত হওয়া সাত কলেজের পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই রুটিন প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষের স্থগিতকৃত পরীক্ষাগুলো আগামী ২৮ ফেব্রুয়ারি এবং ৩, ৬, ৯ ও ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। অন্যদিকে, ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের স্থগিতকৃত পরীক্ষা আগামী ২৭ ফেব্য়ারুরি এবং  ২, ৪ ও ৭ মার্চ অনুষ্ঠিত হবে।

এর আগে, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সাত কলেজের প্রধান সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও কলেজগুলোর অধ্যক্ষদের এক সভা থেকে পরীক্ষা স্থগিতের ঘোষণা আসে। এর প্রতিবাদে ওই দিন সন্ধ্যা থেকে রাত দশটা পর্যন্ত নীলক্ষেত-নিউমার্কেট মোড় অবরোধের পর বুধবার সকাল নয়টা থেকে একই স্থানে আবারও অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এ সময় মোড়ের চারদিকের রাস্তা বন্ধ করে দেওয়ায় যান চলাচল বন্ধ হয়ে যায়। তীব্র যানজটে ভোগান্তিতে পড়ে রাস্তা দিয়ে চলাচলকারী মানুষ।

মন্তব্য



সাতদিনের সেরা