kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

"শিক্ষা নিয়ে টালবাহানা চলবে না" স্লোগানে প্রকম্পিত নীলক্ষেত সায়েন্সল্যাব এলাকা

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে সাত কলেজের শিক্ষার্থীদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক   

২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:৫৮ | পড়া যাবে ১ মিনিটে



শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে সাত কলেজের শিক্ষার্থীদের অবস্থান

"ছাত্র কেন রাস্তায় শিক্ষামন্ত্রী জবাব দাও, ভিসি জবাব দাও। শিক্ষা নিয়ে টালবাহানা চলবে না, চলবে না"-এমন স্লোগানে রাজধানীর সায়েন্সল্যাব এলাকা ঘেরাও করে রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

আজ বুধবার সকাল থেকে টানা দ্বিতীয় দিনের মতো নীলক্ষেত সায়েন্সল্যাব এলাকায় অবস্থান নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ও পরীক্ষা স্থগিতের প্রতিবাদে আন্দোলন চালিয়ে যাচ্ছে ছাত্র-ছাত্রীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, তাঁদের দাবি একটাই চলমান পরীক্ষার ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে পরীক্ষা নিতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হয়ে আমরা সেশনজটে পড়েছি। এর মধ্যে করোনা মহামারি আমাদের এক বছর পিছিয়ে দিয়েছে। সম্প্রতি পরীক্ষা শুরু হয়েছে এবং কোনো কোনো কলেজে তৃতীয় ও চতুর্থ বর্ষের পরীক্ষা চলছে, এর মধ্যেই আবার পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত। আমরা এমন অবিবেচনাপূর্ণ সিদ্ধান্ত মানি না।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের ফলে সায়েন্সল্যাব থেকে শাহবাগ, মিরপুর রোড ও আশেপাশের সদরগুলোতে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। অ্যাম্বুলেন্সকে রাস্তা দেওয়া হচ্ছে তাছাড়া অন্য অন্য কোনো যানবাহন চলতে দেখা হচ্ছে না। গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। সেই সঙ্গে রয়েছে পুলিশের জলকামান।

মন্তব্য



সাতদিনের সেরা