kalerkantho

সোমবার । ২৯ চৈত্র ১৪২৭। ১২ এপ্রিল ২০২১। ২৮ শাবান ১৪৪২

পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত বাতিলের দাবি

নীলক্ষেত মোড়ে ৭ কলেজ শিক্ষার্থীদের অবরোধ

অনলাইন ডেস্ক   

২৩ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



নীলক্ষেত মোড়ে ৭ কলেজ শিক্ষার্থীদের অবরোধ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের চলমান সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত বাতিলের দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে শতাধিক শিক্ষার্থী নীলক্ষেত-নিউ মার্কেট মোড় অবরোধ করে আন্দোলন শুরু করেন। এসময় উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলরত ঢাকা কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জুনায়েদ সিদ্দিকী বলেন, ‘একদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হয়ে আমরা সেশনজটে পড়েছি। এর মধ্যে করোনা মহামারি আমাদের এক বছর পিছিয়ে দিয়েছে। সম্প্রতি পরীক্ষা শুরু হয়েছে এবং কোনো কোনো কলেজে তৃতীয় ও চতুর্থ বর্ষের পরীক্ষা চলছে, এর মধ্যেই আবার পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত। আমরা এমন অবিবেচনাপূর্ণ সিদ্ধান্ত মানি না।’

তিনি বলেন, ‘হল-ক্যাম্পাস বন্ধ। পরীক্ষার কারণে আমরা মহামারির মধ্যে বাড়ি থেকে এসে মেসে উঠেছি। এমনিতেই অনেক সমস্যায় আছি। কিছুদিন পরপর এ ধরনের সিদ্ধান্ত নিলে আমরা অর্থনৈতিকভাবে আরো সমস্যায় পড়ব। কর্তৃপক্ষকে আমাদের বিষয়ে ভাবতে হবে।’

আজকের অবরোধ শেষ হলে একই দাবিতে আগামীকাল সকাল ৯টায় আবার নীলক্ষেত মোড় অবরোধ করবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

আজ সন্ধ্যায় সাত কলেজের অধ্যক্ষদের সঙ্গে ঢাবি কর্তৃপক্ষের বৈঠকে অধিভুক্ত সাত সরকারি কলেজের চলমান সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা