kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

বায়তুল মোকাররমে সোনার দোকানে বোমা সদৃশ বস্তু উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   

২১ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৪২ | পড়া যাবে ২ মিনিটে



বায়তুল মোকাররমে সোনার দোকানে বোমা সদৃশ বস্তু উদ্ধার

রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটের একটি সোনার দোকান থেকে বোমা সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। এসময় দোকানিকে হুমকি দেওয়ার ঘটনায় সাইফুল ইসলাম নামের একজনকে আটকও করা হয়। গত শনিবার রাত ৯টার দিকে বোতল ও ব্যাটারিসহ স্কচটেপ মোড়ানো বোমা সর্দশ ওই বস্তুটি উদ্ধার করা হয়। পরে সেটি পরীক্ষা-নিরীক্ষা করতে ডিএমএমপির বোম্ব ডিসপোজাল টিম ও সিআইডির ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে যায়।

পুলিশ সূত্র জানায়, মার্কেটের নিচতলায় প্যারাগন জুয়েলার্সে একটি এমিটেশনের বালা নিয়ে আসেন সাইফুল। বালাটি দেখিয়ে এটা বানাতে সম পরিমাণ স্বর্ণ দিতে বলেন দোকানিদের। এ নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বোমা সদৃশ বস্তুটি দেখিয়ে সব উড়িয়ে দেয়ার হুমকি দেন সাইফুল। দেখা গেছে, স্যানিটাইজার স্প্রে করার ছয়টা বোতলের সঙ্গে ব্যাটারি স্কচটেপ দিয়ে পেঁচিয়ে টাইম বোমার মতো বানানো হয়েছে। এটা দেখিয়ে সাইফুল দোকানদারদের হুমকি দিয়ে বলছিলেন ‘বেশি কথা বইলেন না, উড়াইয়া দিবো।’ এসময় সাইফুলের সঙ্গে মরিচের গুড়াও ছিল।

পল্টন থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, ‘আমরা একজনকে আটক করেছি। প্রাথমিকভাবে মনে হয়েছে সে সোনার দোকানে ছিনতাই করতে এসেছিল। ওই বস্তুটি আসলেই বোমা কি না তা পরীক্ষা করে দেখা হচ্ছে।’



সাতদিনের সেরা