kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

স্পিকার বললেন

‘ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল ইতিহাস বাঙালী আত্মপরিচয়ের মাইলফল’

নিজস্ব প্রতিবেদক   

২০ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



‘ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল ইতিহাস বাঙালী আত্মপরিচয়ের মাইলফল’

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল ইতিহাস বাঙালী আত্মপরিচয়ের মাইলফল-বাঙালি জাতির চেতনার উণ্মেষে অণির্বান দ্বীপশিখা-তাই ভাষা আন্দোলনের ইতিহাস আমাদের নতুন প্রজন্মকে সঠিকভাবে জানাতে হবে এবং তাদেরকে উৎসাহিত করতে হবে।

আজ শনিবার বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স চত্ত্বরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধনকালে এ আহ্বান জানান।  অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া ও জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীদের প্রানের উদ্যোগের অংশ হিসেবে আবাসিক কমপ্লেক্স চত্ত্বরে শহীদ মিনার স্থাপনের সাথে জড়িত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ডেপুটি স্পিকার এ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া তার বক্তব্যে বলেন, পৃথিবীর মধ্যে বাংলাভাষাই একমাত্র ভাষা যেটি আমরা রক্ত দিয়ে অর্জন করেছি। তিনি বলেন, ভাষা আন্দোলনই প্রথমে স্বাধীকার এবং পরবর্তীতে স্বাধীনতা আন্দোলনে রুপান্তরিত হয়েছিল।

অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ আসিফ হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রেজাউল করিম। এছাড়া বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা কর্মচারী ফোরামের সভাপতি উপসচিব এ কে এম জি কিবরিয়া মজুমদার এবং পরিচালক গণসংযোগ ও ফোরামের  সহ-সভাপতি মোঃ তারিক মাহমুদ।

মন্তব্য



সাতদিনের সেরা