kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

করোনা টিকাদানে সহযোগিতা করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী

অনলাইন ডেস্ক   

১৮ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



করোনা টিকাদানে সহযোগিতা করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী

বর্তমানে বিশ্বের প্রায় ২২১টি দেশ প্রাণঘাতী করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত। এই করোনাভাইরাসে ইতোমধ্যে প্রায় চব্বিশ লক্ষ চল্লিশ হাজারের অধিক মানুষের প্রাণহানী হয়েছে। এ অবস্থায় বাংলাদেশে করোনার টিকা প্রদান শুরু হলে এ কার্যক্রমে সহযোগিতা করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় প্রথম সারিতে বাংলাদেশ করোনার টিকা পায়। এরই ফলশ্রুতিতে গত ৭ ফেব্রুয়ারি ২০২১ থেকে শুরু হয়েছে সারাদেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচী। গত ১১ ফেব্রুয়ারি ২০২১ তারিখে অনুষ্ঠিত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশে মাননীয় প্রধানমন্ত্রী করোনাভাইরাসের টিকা কার্যক্রমে সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করতে এ বাহিনীর মহাপরিচালককে নির্দেশনা প্রদান করেন। তারই ধারাবাহিকতায় মাঠ পর্যায়ে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি, উদ্বুদ্ধকরণ ও টিকা গ্রহণে উৎসাহিতকরণসহ ‘আমি টিকা নিয়েছি, সুস্থ আছি, আপনিও টিকা নিন, সুস্থ থাকুন’ এই শ্লোগানকে শতভাগ বাস্তবতায় রূপদানের জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক, মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি এর নেতৃত্বে বাহিনীর সকল পর্যায়ের কর্মকর্তা ও সদস্যরা নিরলস ও আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।’

উল্লেখ্য, দেশের সকল জনসাধারণকে করোনার টিকা গ্রহণের মাধ্যমে সুরক্ষিত ও সুস্থ থাকতে উদ্বুদ্ধকরণে বাহিনীর সদর দপ্তর, একাডেমি, রেঞ্জ, ব্যাটালিয়ন, জেলা ও উপজেলা কার্যালয়গুলো একসাথে জনগণের মাঝে লিফলেট বিতরণ, শোভাযাত্রা ও মাইকিং করাসহ সিভিল প্রশাসনকে এ বিষয়ে সার্বিক সহযোগিতা করে যাচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা