kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১০ ও ১১ মার্চ

নিজস্ব প্রতিবেদক   

১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১০ ও ১১ মার্চ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ১০ ও ১১ মার্চ। দুইদিনব্যাপী ভোটগ্রহণের এই তারিখ নির্ধারণ করে নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে। জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এ ওয়াই মশিউজ্জামানকে আহবায়ক করে সাত সদস্যের নির্বাচন পরিচালনা উপ-কমিটি ঘোষনা করা হয়েছে।

সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের স্বাক্ষরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে নির্বাচনের এই তফসিল ঘোষনা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিল ১৮ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ২৮ ফেব্রুয়ারি, মনোনয়ন প্রত্যাহার ৩ মার্চ। ১০ ও ১১ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ।

এদিকে নির্বাচন উপলক্ষ্যে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীরা পৃথক দুটি প্যানেল ঘোষনা করেছেন। সরকার সমর্থক প্যানেল থেকে সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপিকে সভাপতি পদে এবং অ্যাডভোকেট আব্দুল আলীম মিয়া জুয়েলকে সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে। অপরদিকে বিএনপিপন্থী আইনজীবীরা তাদের প্যানেল থেকে অ্যাডভোকেট ফজলুর রহমানকে সভাপতি এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে মনোনয়ন দেওয়া হয়েছে। এই দুটি প্যানেল পুরো প্রচারনায় নেমে পড়েছে।

এর বাইরে সভাপতি পদে আওয়ামীলীগ নেতা সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজউদ্দিন মেহেদী প্রার্থী হওয়ার ঘোষনা দিয়ে ভোট চাচ্ছেন। আর বিএনপিপন্থী কিছু আইনজীবী সমিতির সাবেক সহসভাপতি এবিএম ওয়ালিউর রহমান খানকে সভাপতি ও মির্জা আল মাহমুদকে সম্পাদক পদে প্রার্থী করে পৃথক প্যানেল ঘোষনা করে প্রচারনা চালাচ্ছেন।

মন্তব্য



সাতদিনের সেরা