kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা লুনা শামসুদ্দোহা মারা গেছেন, আইসিটি প্রতিমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক   

১৭ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা লুনা শামসুদ্দোহা মারা গেছেন, আইসিটি প্রতিমন্ত্রীর শোক

দেশের সুপরিচিত তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তা লুনা শামসুদ্দোহা মারা গেছেন। তিনি কোলন ক্যান্সারে ভুগছিলেন।

বুধবার সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তাঁর ঘনিষ্ঠজনরা কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।

লুনা শামসুদ্দোহা খ্যাতনামা সফটওয়্যার কম্পানি দোহাটেক নিউ মিডিয়ার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। জনতা ব্যাংকের সাবেক চেয়রাম্যান। বাংলাদেশ উইমেন ইন আইটির (বিডাবি্লউআইটি) সভাপতিও ছিলেন তিনি। প্রযুক্তিতে বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক সম্মাননা পেয়েছেন লুনা। প্রযুক্তি খাতে নারীদের এগিয়ে নিয়ে যাওয়া এবং নারীর ক্ষমতায়ন বৃদ্ধির কারণে গ্লোবাল উইমেন ইনভেন্টরস অ্যান্ড ইনোভেটরস নেটওয়ার্ক (গুইন) সম্মাননা রয়েছে তাঁর। সরকারের ই-জিপিসহ বেশ কিছু প্রকল্পে তিনি অবদান রেখেছেন। তিনি বাংলাদেশ বিজনেস ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা, সুইজারল্যান্ডের গে্লাবাল থট লিডার অন ইনক্লুসিভ গ্রোথের সদস্য ছিলেন। ২০০৫ সালে তিনি সুইস ইন্টারঅ্যাকটিভ মিডিয়া সফটওয়্যার অ্যাসোসিয়েশন (সিসমা) পান।

প্রতিমন্ত্রীর শোক

তথ্যপ্রযুক্তি খাতের অত্যন্ত পরিচিত মুখ, সফটওয়্যার প্রতিষ্ঠান ‘দোহাটেক নিউ মিডিয়ার' চেয়ারম্যান লুনা শামসুদ্দোহার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি।

বুধবার এক শোকবার্তায় প্রতিমন্ত্রী বলেন, লুনা শামসুদ্দোহা দেশের তথ্য প্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে  জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত কাজ করে গেছেন। ডিজিটাল বাংলাদেশের একজন একনিষ্ট কর্মী হিসেবে তিনি একেবারে প্রথম থেকে নিরলসভাবে কাজ করে গেছেন।

আইসিটি প্রতিমন্ত্রী মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি  সমবেদনা জ্ঞাপন করেন।

মন্তব্য



সাতদিনের সেরা