kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

চট্টগ্রামে বিভিন্ন দলের নেতাদের এবি পার্টিতে যোগদান অনুষ্ঠানে নেতৃবৃন্দ

'আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি কিন্তু দেশ গঠনে ব্যর্থ হয়েছি'

অনলাইন ডেস্ক   

১২ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



'আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি কিন্তু দেশ গঠনে ব্যর্থ হয়েছি'

পাকিস্তানি হানাদারদের হাত থেকে স্বাধীন হয়ে বাংলাদেশ নতুন জমিদার শ্রেণির কাছে জিম্মি হয়ে পড়েছে। আজ শুক্রবার এবি পার্টি চট্টগ্রাম অঞ্চলের এক কর্মশালা ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের এবি পার্টিতে যোগদান উপলক্ষে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। 

কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক জননেতা গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাপানে বাংলাদেশে দূতাবাসের এক্স কনস্যুলেট চট্টগ্রামের কৃতি সন্তান এম নুরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম ও যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

প্রধান অতিথির বক্তব্যে এম নুরুল ইসলাম বলেন, রাষ্ট্র মেরামতের কাজ মুক্তিযুদ্ধের চেয়েও কঠিন কিন্তু সময় উপযোগী। আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি কিন্তু দেশ গঠনে ব্যর্থ হয়েছি। এবি পার্টি রাষ্ট্র মেরামতের যে উদ্যোগ নিয়েছে তা খুবই সময় উপযোগী। তবে এই জন্য দেশের বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের ভাষা বুঝতে হবে। তাদের জন্য কাজ করতে হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, পুরাতন রাজনীতি দিয়ে ভবিষ্যৎ বাংলাদেশ গড়া সম্ভব নয়। পাকিস্তানি হানাদারদের থেকে স্বাধীন হয়ে আমরা নতুন জমিদার শ্রেণির কাছে জিম্মি হয়ে পড়েছি। এর থেকে বের হয়ে আমাদেরকে মুক্তি যুদ্ধের ঘোষণা পত্রে উল্লেখিত সাম্য, সামাজিক ন্যায়বিচার ও মানবিক মর্যাদার ভিত্তিতে বাংলাদেশ গঠন করতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এবি পার্টি কেন্দ্রীয় সহকারী সদস্য সচিব আমিনুল ইসলাম এফসিএ, অ্যাডভোকেট মোস্তফা এবি পার্টি কেন্দ্রীয় কমিটির সহকারী সদস্য সচিব ছিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য কামরুল কায়েস চৌধুরী, শহীদুল ইসলাম বাবুল, আব্দুর রহমান মনির, জিয়াউল হক চৌধুরী, অ্যাডভোকেট আবুল কাশেম, মোরশেদুল ইসলাম, জাহিদুল ইসলাম ভূঁইয়া, ইঞ্জিনিয়ার জায়েদ হাছান, ইঞ্জিনিয়ার হাছান মোহাম্মদ নাঈম, চট্টগ্রাম মহানগর নেতা জাবেদ, প্রিন্সিপাল সাজিদ ইকবাল, ডা. খালেদা বেগম, সুমন দাশ, সীতাকুন্ড এবি পার্টির নেতা প্রফেসর এখলাস প্রমুখ।

পরে বিএনপি, জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের ৩২ জন নেতৃবৃন্দ এবি পার্টি কেন্দ্রীয় কমিটি যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, অ্যাডভোকেট গোলাম ফারুক ও এবি পার্টি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের হাতে ফুল দিয়ে এবি পার্টিতে যোগদান করেন।

মন্তব্য



সাতদিনের সেরা