kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

গল্প শুনে চেতনা আর রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের চেতনা এক নয় : মোশাররফ

অনলাইন ডেস্ক   

১২ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



গল্প শুনে চেতনা আর রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের চেতনা এক নয় : মোশাররফ

বিএনপিকে স্বাধীনতার ঘোষকের দল, মুক্তিযোদ্ধাদের দল বলে অভিহিত করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, একটি দল মুক্তিযুদ্ধের চেতনার দল বলে দাবি করে। পড়ালেখা করে, গল্প শুনে চেতনা সৃষ্টি হতে পারে। কিন্তু মুক্তিযোদ্ধাদের, যারা রণাঙ্গনের মুক্তিযোদ্ধা, তাদের দলের চেতনা এক নয়।

আজ শুক্রবার বিকেলে বিএনপির চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী কমিটির যৌথসভার শুরুতে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করেন, ১৪ বছর ধরে যারা ক্ষমতায় আছে, মুক্তিযুদ্ধের ইতিহাসকে তাদের ইচ্ছেমতো লেখার চেষ্টা করছে। তারা বর্তমান প্রজন্মকে বিভ্রান্ত করছে, মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করছে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের মূল আকাঙ্ক্ষা ছিল গণতন্ত্র প্রতিষ্ঠা। আজ দেশে গণতন্ত্র নেই। বর্তমান ক্ষমতাসীনেরাই ১৯৭৫ সালে গণতন্ত্রকে হত্যা করে একদলীয় বাকশাল কায়েম করেছিল। এটা মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা ছিল না। স্বাধীনতার ৫০ বছরে এই ​গণতন্ত্রহীনতা, বিচারহীনতার ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

এর আগে স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি যৌথ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক ও সদস্য স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সভা পরিচালনা করেন স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটি ও সদস্য চেয়ারপার্সন উপদেষ্টা কাউন্সিলের সদস্য সচিব আব্দুস সালাম।

এ ছাড়া উপস্থিত ছিলেন মির্জা আব্বাস, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, আব্দুল্লাহ আল নোমান, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, আব্দুল আউয়াল মিন্টু, ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, আমানউল্লাহ আমান, মিজানুর রহমান মিনু, ইসমাইল জবিউল্লাহ, বিজন কান্তি সরকার, আব্দুল হাই শিকদার, ব্যারিস্টার এম এ মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সরোয়ার, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী অ্যানী, ইমরান সাহলে প্রিন্স, ডাক্তার সাখাওয়াত হাসান জীবন, শামা ওবায়েদ, আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, ডক্টর এ বি এম ওবায়দুল ইসলাম, মো. আমিনুল হক, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, মো. শরিফুল আলম, সেলিমুজ্জামান সেলিম, আমিরুল ইসলাম আলিম, জেড খান মো. রিয়াজউদ্দিন নসু, আরিফুল হক, জহির উদ্দিন স্বপন ও এ বি এম আব্দুস সাত্তার।

মন্তব্য



সাতদিনের সেরা