kalerkantho

সোমবার । ২৯ চৈত্র ১৪২৭। ১২ এপ্রিল ২০২১। ২৮ শাবান ১৪৪২

শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে উদযাপন

নিজস্ব প্রতিবেদক   

১২ ফেব্রুয়ারি, ২০২১ ২০:১২ | পড়া যাবে ২ মিনিটে



শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে উদযাপন

পুস্পস্তবক অর্পণ, স্মৃতিচারণ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার উদযাপিত হলো শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে ২০২০ ও এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম ইমামুল কবীর শান্ত এর শুভ জন্মদিন-২০২১।

দিনের শুরুতে সকালে বনানী কবর স্থানে মরহুমের সমাধিতে পুস্পস্তবক অর্পণ ও কবর জিয়ারতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের প্রথম পর্ব। অতপর বিকেল ৪টায় ফাউন্ডেশন ভবনে মো. ইমামুল কবীর শান্ত এর স্মৃতিচারণ ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও জন্মদিন উপলক্ষে দোয়ার আয়োজন করা হয়।

দিবসটিকে কেন্দ্র করে শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির ক্ষুদে শিক্ষার্থীদের চিত্রাংকন, সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। এ সময় ফাউন্ডেশনের থিম সং পরিবেশন করা হয়।

ফাউন্ডেশন ডে উপলক্ষে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য মো. হাবিব হাসান, সাবেক সেনা প্রধান লে. জেনারেল এম হারুন-অর-রশিদ, বীর প্রতীক, শিল্পী হাসেম খান ও নৃত্য শিল্পী শিবলী মোহাম্মদসহ ফাউন্ডেশন ও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালকসহ সমাজের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডা. আহসানুল কবীর, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্ট অ্যান্ড পেইন্টিং বিভাগের অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক, সুন্দরবন কুরিয়ার সার্ভিস লি. এর ব্যবস্থাপনা পরিচালক শেখ তানভীর আহমেদ রনি, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ প্রফেসর শামসুন নাহার, রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা রহমান, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভিাগের পরিচালক বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীতশিল্পী লিলি ইসলামসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

করোনাকালীন সকল স্বাস্থ্যবিধি মেনেই এ আয়োজন করা হয়। এরপর বিজয়ী শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ ও শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিশু-কিশোরদের উপস্থাপনায় নৃত্য ও সঙ্গীত পরিবেশনসহ শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের তথ্যচিত্র প্রদর্শন ও শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের কালচারাল ফোরাম ও বিভিন্ন বিভাগের শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা