kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

করোনায় ইউরোপ আওয়ামী লীগের সাবেক নেতার মৃত্যু

‘এম এ গণির মৃত্যুতে যুক্তরাজ্য প্রবাসী বাঙালি ও আওয়ামী পরিবারের অপূরণীয় ক্ষতি’

নিজস্ব প্রতিবেদক   

১০ ফেব্রুয়ারি, ২০২১ ২১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



‘এম এ গণির মৃত্যুতে যুক্তরাজ্য প্রবাসী বাঙালি ও আওয়ামী পরিবারের অপূরণীয় ক্ষতি’

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বীর চট্টলার কৃতি সন্তান, এম এ গণি করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি....রাজিউন)। গতকাল মঙ্গলবার রাত সাড়ে তিনটায় লন্ডনের চেলসি এন্ড ওয়েস্টমিনস্টার হাসপাতালে তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তার বয়স ছিল ৮৫ বছর। তিনি দুই ছেলে, এক মেয়ে এবং স্ত্রী সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এম এ গণির মৃত্যুতে যুক্তরাজ্য প্রবাসী বাঙালি ও আওয়ামী পরিবারের অপুরনীয় ক্ষতি হলো উল্লেখ করে শোক ও সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি প্রবীণ জননেতা সুলতান মাহমুদ শরিফ এবং সাধারণ সম্পাদক জননেতা সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে তাঁর অবদান অনস্বীকার্য উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, পঁচাত্তর পরিবর্তী সময়ে জিয়াউর রহমানের দমনপীড়ন ও স্বৈরশাসন এবং এরশাদ স্বৈরশাসন, খালেদা নিজামী বিএনপি সরকারের নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে তিনি ছিলেন একজন অকুতোভয় গণতান্ত্রিক নেতা। ১/১১ এর সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে তিনি ছিলেন সোচ্চার। তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অত্যন্ত কাছের আপনজন। মুজিবাদর্শের এই মহান দেশপ্রেমিকের মৃত্যুতে যুক্তরাজ্য আওয়ামী লীগ গভীর শোক ও শ্রদ্ধা জানাচ্ছে। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সুলতান শরিফ ও সৈয়দ ফারুক গভীর শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, এম এ গণির লাশ এখনও হাসপাতালের হিমাগারে আছে। তার দাফন ও জানাজার বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা