kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

বেক্সিমকোর পিপিই ইন্ডাস্ট্রিয়াল পার্কের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১০ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:২৯ | পড়া যাবে ২ মিনিটে



বেক্সিমকোর পিপিই ইন্ডাস্ট্রিয়াল পার্কের উদ্বোধন

জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজধানী ঢাকার আশুলিয়ার কবিরপুরে দক্ষিণ এশিয়ার প্রথম পিপিই ইন্ডাস্ট্রিয়াল পার্কের যাত্রা শুরু হলো। আজ বুধবার বেক্সিমকোর নতুন এই পিপিই পার্ক উদ্বোধন করেন ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার। প্রায় ১০০ মিলিয়ন ডলার ব্যয়ে গড়ে তোলা এই ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) উৎপাদন কেন্দ্রটির উদ্বোধন করেন তিনি। 

বেক্সিমকোর সিইও এস নাভেদ হুসাইন উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় বাংলাদেশ ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগদান করেন। এ ছাড়া ইন্টারটেকের দক্ষিণ এশিয়ার আঞ্চলিক ব্যবস্থাপনা পরিচালক সন্দ্বীপ দাস, উত্তর আমেরিকার গ্লোবাল সফটলাইন্সের ভাইস প্রেসিডেন্ট রক করোনা, উত্তর আমেরিকার পিপিই কারিগরি প্রধান জ্যাশন অ্যালেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।

মার্কিন রাষ্ট্রদূত মিলার বলেন, বেক্সিমকোর এই প্লন্টটি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে শক্তিশালী এবং ক্রমবর্ধমান দ্বিপক্ষীয় বাণিজ্যকে আরো শক্তিশালী করবে। সাম্প্রতিক সময়ের সমীক্ষা অনুযায়ী বাংলাদেশ প্রতিবছর আমেরিকায় ৬ দশমিক ৭ বিলিয়ন পণ্য রপ্তানি করে, যা বিগত দশকের তুলনায় দ্বিগুণ। অপরদিকে বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতির চাহিদা পূরণে যথোপযুক্ত হওয়ায় আমেরিকা থেকে আমদানিকৃত পণ্যের মূল্য চারগুণ বেড়েছে। 

মিলার বলেন, 'আমরা উভয় জাতিই দেশের উন্নয়নে বাণিজ্য ও স্বাধীন উদ্যোগের মূল্য সম্পর্কে সাধারণ কিছু দৃষ্টিভঙ্গি অনুসরণ করি। বেক্সিমকো এই মূল্যবোধের প্রতিনিধিত্ব করে।'

মন্তব্য



সাতদিনের সেরা