kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

মান্নান ভূঁইয়ার স্ত্রীর মৃত্যুতে ইশরাকের শোক

অনলাইন ডেস্ক   

৯ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:২৫ | পড়া যাবে ২ মিনিটে



মান্নান ভূঁইয়ার স্ত্রীর মৃত্যুতে ইশরাকের শোক

ইশরাক হোসেন

বিএনপির সাবেক মহাসচিব প্রয়াত আবদুল মান্নান ভূঁইয়ার স্ত্রী মরিয়ম বেগম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। তার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইশরাক হোসেন বলেন, মরহুমা মরিয়ম মান্নান একজন আদর্শবান, ন্যায়পরায়ণা ও ধর্মপ্রাণ নারী। একজন রাজনীতিবিদের স্ত্রী হিসেবে স্বামীর প্রতি তার কর্তব্যবোধ ছিল অপরিসীম। অত্যন্ত ধৈর্যশীল এই নারী সুখে-দুঃখে সবসময় স্বামীকে সাহস ও অনুপ্রেরণা যুগিয়েছেন। তার মৃত্যুতে পরিবারে যে গভীর শোকের ছায়া নেমে এসেছে তা বলার অপেক্ষা রাখে না।  বিবৃতিতে উল্লেখ করেন, আমি মরিয়ম মান্নানের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন ও তার রুহের মাগফিরাত কামনা করছি। দোয়া করি-মহান রাব্বুল আলামীন যেন মরহুমাকে বেহেস্ত নসীব এবং শোকাচ্ছন্ন পরিবারবর্গকে এই মৃত্যুর শোক কাটিয়ে ওঠার ক্ষমতা দান করেন।

উল্লেখ্য, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। মরিয়ম বেগম ডায়াবেটিকসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মঙ্গলবার সকালে অসুস্থবোধ করায় দ্রুত সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিকেলে সেখানে তিনি মারা যান। মরিয়ম বেগমের জন্ম ১৯৪৮ সালে ৮ জানুয়ারি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নেন তিনি। কর্মজীবনে তিনি ঢাকা কলেজ ছাড়াও আরো অনেক কলেজে অধ্যাপনা করেন। কবি নজরুল কলেজের উপাধ্যক্ষের দায়িত্বও পালন করেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা