kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

‘প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক   

৯ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:২০ | পড়া যাবে ৩ মিনিটে



‘প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হচ্ছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, এমপি। তিনি মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদের উদ্যোগে আয়োজিত ‘আলজাজিরার অপ-প্রচার-টার্গেট শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

এ কে এম এনামুল হক শামীম বলেন, দুর্নীতি করে আদালতে দণ্ড প্রাপ্ত আসামি তারেক রহমান দেশের বাইরে থেকে আলজাজিরায় কাল্পনিক উদ্ভট টাইপের একটা স্টোরি বানিয়ে প্রধানমন্ত্রীর ইমেজকে খাটো করার চেষ্টা করেছে। জনসমর্থন বিহীন বিএনপি এখন দিবাস্বপ্ন দেখছে, তারা মনে করছে ষড়যন্ত্র করে সরকারের পতন ঘটানো যাবে। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে শেখ হাসিনার বিরুদ্ধে বিএনপি-জামাত অর্থ বিনিয়োগ করে অপ্রপচার চালাচ্ছে। 

এনামুল হক শামীম বলেন, মানুষ গড়ার কারিগর শিক্ষক সমাজকে ঐক্যবদ্ধ থেকে সকল মিথ্যাচার, অপপ্রচারের বিরুদ্ধে সচেতন হতে হবে। বর্তমান সরকার শিক্ষা ও শিক্ষক বান্ধব। বর্তমান সরকারের আমলেই পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর সাবেক এপিএস সাইফুজ্জামান শিখর, এমপি বলেন, খালেদা জিয়া এবং তাঁর পুত্রের দুর্নীতির তথ্য প্রমাণিত হয়েছে। দুর্নীতি দায়ে খালেদা জিয়া ও তারেক রহমান সাজাপ্রাপ্ত আসামি। বিএনপি-জামাত দেশবিরোধী ষড়যন্ত্র ও গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করছে। বিএনপির এসব চক্রান্তের পরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে আলজাজিরার প্রতিবেদনে অর্থ বিনিয়োগ করে বাংলাদেশকে ধ্বংসের পায়তারা করছে। তিনি বলেন, শিক্ষকদের যৌক্তিক যতো চাহিদা আছে সকল চাহিদা প্রধানমন্ত্রী পূরণ করবেন। 

সভাপতির বক্তব্যে স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বলেন, শেখ হাসিনা সরকার বৈশ্বিক মহামারি কভিড-১৯ সফলভাবে মোকাবেলা করেছে। বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী, মুজিব শত বর্ষ ও পদ্মা সেতু, মেট্টোরেল, ট্যানেলসহ বড় বড় মেঘা প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। তখন জাতীয় ও আন্তজার্তিক ষড়যন্ত্রের অংশ হিসেবে আলজাজিরা আজ গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তিনি এই ষড়যন্ত্রের বিরুদ্ধে এগিয়ে আসার জন্য শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানান।
 
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. সাজিদুল ইসলাম, অধ্যক্ষ এস.এস একরামুল হক, মেহেরুন্নেছা, সাইদুরর রহমান পান্না, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, অধ্যক্ষ একেএম মোকসেদুর রহমান, উপাধ্যক্ষ হরিচাঁদ মন্ডল সুমন, অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যক্ষ মো. তেলোয়াত হোসেন, অধ্যক্ষ মোশারফ হোসেন মুকুল, অধ্যক্ষ দিলারা খানম, আব্দুল্লাহ আল মামুন, একেএম ওবায়দুল্লাহ, মাওলানা জয়নাল আবেদীন জেহাদী প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা