kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

'নারীদের উদ্যোক্তা হিসেবে গড়তে পঁয়ত্রিশটি ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হবে'

নিজস্ব প্রতিবেদক   

৯ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:১৩ | পড়া যাবে ২ মিনিটে



'নারীদের উদ্যোক্তা হিসেবে গড়তে পঁয়ত্রিশটি ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হবে'

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, তৃণমূল পর্যায়ের আড়াই লাখ নারীকে ক্যাটারিং, হাউজকিপিং, বেবি কেয়ার ও বিউটিফিকেশনসহ ৭টি ট্রেডে প্রশিক্ষণের মাধ্যমে ক্ষমতায়ন করা হবে। পঁয়ত্রিশটি ট্রেডে প্রশিক্ষণ দিয়ে নারীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা হচ্ছে।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ মঙ্গলবার বাংলাদেশ শিশু একাডেমির সম্মেলন কক্ষে ভার্চুয়াল মাধ্যমে রংপুর ও রাজশাহী বিভাগের 'জয়িতা অন্বেষণে বাংলাদেশ' শীর্ষক সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

'জয়িতা অন্বেষণে বাংলাদেশ' শীর্ষক সম্মাননা প্রদান অনুষ্ঠানে যথাক্রমে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর ও রংপুরের বিভাগীয় কমিশনার মো. আব্দুল ওয়াব ভূইয়া সভাপতিত্ব করেন।

দুই বিভাগের ১০ জন শ্রেষ্ঠ জয়িতাকে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা ক্যাটাগরিতে সম্মাননা ক্রেস্ট, সনদ ও পুরস্কারের নগদ অর্থ প্রদান করা হয়।

ঢাকায় প্রতিমন্ত্রী ইন্দিরার কাছ থেকে শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী বগুড়া শিবগঞ্জের মিফতাহুল জান্নাত সম্মাননা ক্রেস্ট, সনদ ও পুরস্কারের নগদ অর্থ গ্রহণ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা