kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

জনগণ আজ অধিকারহারা : এবি পার্টি

অনলাইন ডেস্ক   

৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০৩ | পড়া যাবে ৩ মিনিটে



জনগণ আজ অধিকারহারা : এবি পার্টি

আজ সকাল ১১টায় এবি পার্টি সিলেট অঞ্চলের বিভিন্ন উপজেলা ও থানা নেতৃবৃন্দকে নিয়ে এক রাজনৈতিক কর্মশালা এবং প্রতিনিধি সম্মেলন স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সিলেট অঞ্চলের সমন্বয়ক কেন্দ্রীয় সহকারী সদস্যসচিব ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মন্জু, সহকারী সদস্যসচিব নাজমুল হুদা অপু। 

এ ছাড়া প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখেন অ্যাডভোকেট নাজমুল ইসলাম সোহেল, অ্যাডভোকেট হোসাইনুর রহমান লায়েছ, জসিম উদ্দিন, যুবনেতা তানজিল নাফি, মাহমুদুল হাসান, মাওলানা আরিফুল হক ইদ্রিস, জাহাঙ্গীর আলম, ইঞ্জিনিয়ার আশরাফ, আম্বিয়া হোসেন প্রমূখ। 

প্রধান অতিথির বক্তব্যে এ এফ এম সোলায়মান চৌধুরী বলেন, রাষ্ট্রের মালিক জনগণ। ধনী-গরিব নির্বিশেষে এই জনগণই রাষ্ট্রকে ট্যাক্স প্রদান করে বাঁচিয়ে রাখে। অথচ জনগণের কাছে রাষ্ট্রের শাসকদের কোনো জবাবদিহিতা নেই। একদল লুটেরা শাসক রাষ্ট্রক্ষমতাকে জিম্মি করে নিজেদের পকেট ভারি করছে। তিনি বলেন, জনগণ আজ অধিকারহারা। সাধারণ মানুষ সবার আগে ভোটের অধিকার ফেরত চায়। জাতীয় সরকার গঠন করে অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধারের কোনো বিকল্প নাই।

বিশেষ অতিথি অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, নিজের মাতৃভূমি, পরিবার, ধর্ম ও দেশের মায়া ছেড়ে প্রতিবছর বাংলার লাখো মানুষ দেশত্যাগ করে ইউরোপ, আমেরিকা, আরবসহ বিভিন্ন দেশে পাড়ি দিচ্ছে। এর কারণ কী? একটু ভালো জীবন জীবিকার জন্য এই দেশান্তর হওয়া প্রমাণ করে দেশাত্মবোধ ও ধর্মের চাইতেও জীবনের মৌলিক চাহিদার গুরুত্ব বেশি। তিনি বলেন, রাষ্ট্রের মূল কাজ হচ্ছে জনগণের অধিকার নিশ্চিত করা। এবি পার্টি রাষ্ট্রকে অধিকার প্রতিষ্ঠার কার্যকর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবে।

মজিবুর রহমান মঞ্জু বলেন, বাংলাদেশে ছোট বড় কয়েক শ রাজনৈতিক দল আছে। এত দল থাকতে এবি পার্টি কেন নবীনতম দল হিসেবে আত্মপ্রকাশ করল তা একটি বড় প্রশ্ন? আমাদেরকে সে প্রশ্নের পরিষ্কার জবাব দিতে হবে। ১৪ দলীয় জোট, ২০ দলীয় জোট ও বাম গণতান্ত্রিক ফ্রন্টসহ গত ৫০ বছর যারা সরাসরি ক্ষমতায় বা পরোক্ষভাবে ক্ষমতার অংশীদার ছিলেন তারা কেউ দুর্নীতি, ভোটচুরি, বিরোধী মত দলন ও পরিবারতন্ত্রের দায় এড়াতে পারেন না। তিনি বলেন, এবি পার্টিকে গণতান্ত্রিক দল হিসেবে গড়ে তোলা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। মতবাদ নয় কর্মসূচিভিত্তিক দলই জাতির জন্য কল্যাণকর রাষ্ট্র নিশ্চিত করবে তা আমরা কাজ দিয়ে প্রমাণ করব।

সম্মেলনশেষে উপজেলা ও থানা প্রতিনিধিদের মতামতের ভিত্তিতে অ্যাডভোকেট নাজমুল ইসলাম সোহেলকে আহ্বায়ক ও অ্যাডভোকেট হোসাইনুর রহমান লায়েছকে সদস্যসচিব করে ৩১ সদস্য বিশিষ্ট জেলা আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা