kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

রাতে টাঙ্গানো হলো ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের ভোটার তালিকা

নিজস্ব প্রতিবেদক   

৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



রাতে টাঙ্গানো হলো ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের ভোটার তালিকা

আইনজীবীদের তীব্র ক্ষোভ ও গণমাধ্যমে সংবাদ পরিবেশনের পর অবশেষে বৃহস্পতিবার রাতে টাঙ্গানো হলো আয়করসংক্রান্ত আইনজীবীদের সংগঠন ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের আসন্ন নির্বাচন উপলক্ষ্যে তৈরি ভোটার তালিকা। সংগঠনের প্রায় ১০ হাজার নিয়মিত সদস্যের মধ্যে এবার ভোটার হয়েছেন ৪৯৭৩ জন আইনজীবী। যা গত বছরের চেয়ে ২১৩০ জন কম। গতবছর ভোটার সংখ্যা ছিল ৭১০৩ জন।

ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের আসন্ন নির্বাচন উপলক্ষে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২২ ও ২৩ ফেব্রুয়ারি দুদিনব্যাপী ভোটগ্রহণ করা হবে। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী গত ২১ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা টাঙ্গানোর কথা। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তা টাঙ্গানো হয়নি। এ বিষয়ে গত ৪ ফেব্রুয়ারি সংগঠনের কার্যালয়ে আইনজীবীদের চরম ক্ষোভ প্রকাশ নিয়ে গণমাধ্যমে সংবাদ পরিবেশনের পর ওই রাতেই ভোটার তালিকা টাঙ্গানো হয়।

এ বিষয়ে আসন্ন নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হতে ইচ্ছুক সংগঠনের সাবেক সহসভাপতি ও সাধারণ সম্পাদক এবং আওয়ামী কর আইনজীবী লীগের সহসভাপতি অ্যাডভোকেট মো. ফিরোজ আলম জানান, সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী ভোটগ্রহণের ৩০ দিন আগে ভোটার তালিকা টাঙ্গানোর নিয়ম। কিন্তু তা করেনি এবারের কমিটি। এ নিয়ে আইনজীবীদের মধ্যে চরম ক্ষোভ দেখা দেওয়ায় এবং এই নিয়ম নিয়ে গণমাধ্যমে সংবাদ পরিবেশনের পর ওইদিন রাতের আন্ধকারে ভোটার তালিকা টাঙ্গানো হয়েছে বলে শুনেছি। শুক্র ও শনিবার বন্ধ থাকায় ওই তালিকা দেখা সম্ভব হয়নি।

প্রাপ্ত তথ্যানুযায়ী, আগামী ১৮ ফেব্রুয়ারি সংগঠনের বার্ষিক সাধারণসভা এবং ২২ ও ২৩ ফেব্রুয়ারি ভোটগ্রহণ। এ উপলক্ষ্যে গত ৫ জানুয়ারি সংগঠনের সাধারণ সম্পাদক ও এবারের নির্বাচনের সদস্য সচিব অ্যাডভোকেট সুফী মোহাম্মদ আল মামুনের স্বাক্ষরে নির্বাচনী তফসিল ঘোষনা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ৭ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই ও খসড়া প্রার্থী তালিকা প্রকাশ, ১০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ২২ ও ২৩ ফেব্রুয়ারি ভোটগ্রহণ।

মন্তব্য



সাতদিনের সেরা