kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

আলজাজিরা আমাদেরকে বেছে নেবে কেন? : প্রশ্ন পরিকল্পনামন্ত্রীর

অনলাইন ডেস্ক   

৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:২২ | পড়া যাবে ২ মিনিটে



আলজাজিরা আমাদেরকে বেছে নেবে কেন? : প্রশ্ন পরিকল্পনামন্ত্রীর

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আল জাজিরা একটা কম্পানি। লাক্স কম্পানি, তেল কম্পানি, কাপড় কম্পানি, এটা তথ্য কম্পানি। তারা আমাদেরকে এভাবে বেছে নেবে কেন? মনে হচ্ছে কাঠ-খড় পুড়িয়ে, নানাদিক থেকে যোগাড়-যন্ত্র করে কাট অ্যান্ড পেস্ট বলে না একটা কথা সাংবাদিকরা, আমাদেরকে তুলে এনে সম্পাদনা করে লাগিয়ে দিলে মনে হয় একটানা হয়ে গেল। এগুলো তারা করছে। আমাদের দুর্ভাগ্য, এটা এখানেই চলে আসে। এই ভূমিতে এর উৎস, উৎপত্তি।

আজ শনিবার দুপুর ১২টার দিকে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ‘সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণসভায়
মন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, দুই একজনের ছবি দেখেছি ওখানে, ছবি দেখে পায়ের ছাপ ধরে ধরে পুলিশ যেমন চোর ধরে, কিছু লোকের পায়ের ছাপ আল জাজিরার রিপোর্টে দেখেছি আমরা। পায়ের ছাপ দেখে দেখে আমরা পৌঁছাতে পারছি কোথা থেকে শুরু হয়েছে।

তিনি আরো বলেন, আমার বিশ্বাস, আমাদের যে পরিচয় জাতি হিসেবে সারাবিশ্বে এই মুহূর্তে আছে, সামান্য আঁচড় দিয়ে আমাদের ক্ষতি করতে পারবে না। এই আঁচড় সহ্য করার মতো ক্ষমতা আমাদের আছে। আমরা যদি দল হিসেবে একতাবদ্ধ থাকি, বিএনপি পারে নাই একটানা ২৫-৩০ বছর মিথ্যাচার করে। এরাও পারবে না।

মন্ত্রী বলেন, আল-জাজিরার সঙ্গে বাংলাদেশের ব্যবসায়িক বা অন্য কোনো সম্পর্ক নেই। আলজাজিরাকে দিয়ে কে বা কারা এই প্রতিবেদন করিয়েছে, তার উৎস বের করা হবে বলেও জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা