kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

সম্মুখযোদ্ধার স্বীকৃতি ও টিকা দাবি পরিচ্ছন্নতাকর্মীদের

অনলাইন ডেস্ক   

৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



সম্মুখযোদ্ধার স্বীকৃতি ও টিকা দাবি পরিচ্ছন্নতাকর্মীদের

পিডাব্লিউসিএসপি-এর প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ছবি: কালের কণ্ঠ।

করোনার বিরুদ্ধে সম্মুখযোদ্ধা হিসেবে স্বীকৃতি এবং দ্রুততম সময়ের মধ্যে করোনার টিকা পাওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে পরিচ্ছন্নতাকর্মীদের সংগঠন প্রাইমারি ওয়েস্ট কালেকশন সার্ভিস প্রোভাইডার (পিডাব্লিউসিএসপি)।

আজ শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে মিরপুর-২ এর ৪ নম্বর রোডের পিডাব্লিউসিএসপি-এর প্রধান কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি নাহিদ আক্তার লাকী বলেন, 'ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশনে  পিডাব্লিউসিএসপি-এর প্রায় ১০ হাজার পরিচ্ছন্নতাকর্মী কাজ করেন। শুধু সিটি করপোরেশনের লোকেরা এই শহর পরিষ্কার রাখতে পারেন না। তাঁদের কর্মীরা কেবল রাস্তা ঝাঁড় দেওয়ার কাজ করেন। করোনা মহামারির শুরু থেকে জীবনের ঝুঁকি নিয়ে নিয়মিত বাসাবাড়ি থেকে করোনার বর্জ্য সংগ্রহ করে যাচ্ছেন পরিচ্ছন্নতাকর্মীরা। যখন টিকা আসলো তখন তাঁদের কথা কেউ মনে করছেন না। অথচ এসব পরিচ্ছন্নতাকর্মীরা একদিন কাজ বন্ধ রাখলে পুরো নগরী ময়লার ভাগাড়ে পরিণত হবে, দুর্গন্ধে টেকা যাবে না।'

নাহিদ আক্তার আরো বলেন, 'করোনাকালে সম্মুখযোদ্ধা হিসেবে নগরজুড়ে বাসাবাড়ির ময়লা সংগ্রহ ও অপসারণের কাজ করেছেন পরিচ্ছন্নতাকর্মীরা। অথচ দেশে করোনার টিকা আসার পর পরিচ্ছন্নতাকর্মীদের টিকা দেওয়ার বিষয়ে কোনো মহল থেকে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। ফলে করোনার টিকা পাওয়ার দাবিতে আমরা এই সংবাদ সম্মেলনের ডাক দিয়েছি।'

পিডাব্লিউসিএসপি সভাপতি বলেন, করোনার সম্মুখ যোদ্ধা হিসেবে দেশের ডাক্তর, নার্স, পুলিশকে স্বীকৃতি দিয়েছে। অথচ আমাদের সেই তালিকার মধ্যে গণনা করেনি। সিটি কর্পোরেশন আমাদের করোনার জন্য কোনো সুরক্ষা সামগ্রী দেয়নি। আমরা তাদের কাছে করোনা মহামারির শুরুর দিকে পিপিই চেয়েছিলাম। সিটি কর্পোরেশন আমাদের আশ্বাসও দিয়েছিল। পরে আর দেয়নি। অতি দ্রুত সম্মুখ যোদ্ধা হিসেবে আমরা টিকা চাই। পাশাপাশি আমরা পরিচ্ছন্নতা কর্মীদের করোনার সম্মুখ যোদ্ধা হিসেবে স্বীকৃতি চাই। আমাদের দাবি না মানলে আগামী ৯ ফেব্রুয়ারি মঙ্গলবার আমরা মানববন্ধন করব।

মন্তব্য



সাতদিনের সেরা