kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

করোনা মহামারীর মধ্যেও কল্যাণ ট্রাস্টে রেকর্ড পরিমাণ চেক হস্তান্তর

অনলাইন ডেস্ক   

৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



করোনা মহামারীর মধ্যেও কল্যাণ ট্রাস্টে রেকর্ড পরিমাণ চেক হস্তান্তর

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনা মহামারীর মধ্যেও গত চার মাসে (অক্টোবর ২০২০ হতে জানুয়ারি ২০২১) অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের রেকর্ড পরিমাণ কল্যাণ সুবিধার অর্থ প্রদান করেছে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট। কল্যাণ ট্রাস্ট বেসরকারি এমপিওভুক্ত স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত পাঁচ লক্ষাধিক শিক্ষক কর্মচারীদের অবসরকালীন সেবাদানকারী প্রতিষ্ঠান।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময় যেখানে পুরো দেশ স্তব্ধ তখন এমপিওভুক্ত অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের আর্থিক দুর্দশার কথা বিবেচনা করে ট্রাস্টি বোর্ডের সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু’র তত্বাবাধনে জীবনের ঝুঁকি নিয়ে কল্যাণ ট্রাস্টের সকল কর্মকর্তা কর্মচারী নিরলসভাবে কাজ করে চলেছেন। জাতির এই দুঃসময়ে ঐতিহাসিক মুজিব জন্মশতবার্ষিকী’কে স্মরণীয় করে রাখতে “মুজিব বর্ষের প্রতিশ্রুতি-কল্যাণ সুবিধা দ্রুত নিষ্পত্তি”  স্লোগানকে ধারণ করে সর্বোচ্চ সেবা প্রদানের লক্ষ্যে ট্রাস্টি বোর্ডের সকল কর্মকর্তা কর্মচারীগণ ছুটি ভোগ থেকে বিরত থেকে সরকারি ছুটির দিনেও অফিস করে যাচ্ছেন।

গত ৪ মাসে ৫০৭৫ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীকে ইফটি’র মাধ্যমে ২২৪ কোটি ৭৪ লক্ষ ১৮ হাজার ৫৯১ টাকা কল্যাণ সুবিধা নিজ নিজ একাউন্টে প্রদান করা হয়েছে। করোনাকালীন এই সংকটে মাননীয় শিক্ষা মন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, ট্রাস্টি বোর্ডের ভাইস-চেয়ারম্যান সার্বক্ষণিক কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা কর্মচারীদের খোঁজ খবর নিয়েছেন, উৎসাহ জুগিয়েছেন বলেই ট্রাস্টি বোর্ডের কর্মকর্তা কর্মচারীগণ কাজ করতে উৎসাহ পেয়েছেন। এ জন্য ট্রাস্টি বোর্ডের সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু সংশ্লিষ্ট সকলকে অভিন্দন জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

মন্তব্য



সাতদিনের সেরা