kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

চাল, চিনি, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক   

৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৩৮ | পড়া যাবে ১ মিনিটে



চাল, চিনি, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সমাবেশ

চাল, চিনি ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গণসমাবেশ করেছে গণতান্ত্রিক বাম ঐক্য। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে মজুদদার ও সিণ্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক সামছুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, পিডিবি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকার করোনার এই সময় চাল-চিনি-তেলের মূল্যবৃদ্ধি করে সারাদেশের মধ্য ও নিম্ন আয়ের মানুষের সাথে তামাশা করেছে। কারণ করোনায় মানুষের আয় কমেছে। তার মধ্যে সরকার চাল-চিনি-তেল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করে সাধারণ মানুষকে পথে নামিয়েছে। বর্তমান সরকার অসাধু বণিকদের সরকারে পরিণত হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, বণিক সমিতির নেতারা মন্ত্রী থাকার কারণে জনগণকে জিম্মি করে অবৈধভাবে হাজার হাজার কোটি টাকা মুনাফা করছে। আর সাধারণ গরীব শ্রেণীর মানুষেরা উচ্চমূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বাধ্য হচ্ছে। এতে করে সাধারণ মানুষের জীবনধারণ কষ্টসাধ্য হয়ে পড়ছে।

মন্তব্য



সাতদিনের সেরা