kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

দুই হাজার কোটি টাকার অর্থ পাচারের অভিযোগের মামলায়

ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি লেভীকে কেন জামিন নয়: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক   

১ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:১১ | পড়া যাবে ২ মিনিটে



ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি লেভীকে কেন জামিন নয়: হাইকোর্ট

ফাইল ফটো

প্রায় দুই হাজার কোটি টাকার অর্থ পাচারের অভিযোগের মামলার আসামি ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাসান খন্দকার লেভী ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলামকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

প্রায় দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগে গতবছর ২৬ জুন রাজধানীর কাফরুল থানায় মামলা করেন সিআইডি পরিদর্শক এসএম মিরাজ আল মাহমুদ। ফরিদপুর শহরের গোলচামত এলাকায় জনৈক সুবল চন্দ্রের বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে শহরের বিভিন্ন স্থান থেকে সাজ্জাদ, রুবেলসহ ৯ জনকে গতবছর ৭ জুন গ্রেপ্তার করে পুলিশ। এ মামলায় নাজমুল ইসলাম লেভীকে গতবছর ৩১ জুলাই ফরিদপুর শহরের চরকমলাপুরের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। এছাড়া এ মামলায় ফরিদপুর সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর যুবলীগের সদস্য শহীদুল ইসলাম হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। পরে বিচারিক আদালতে আত্মসমর্পণের পর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর শহীদুল হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। উভয়ের আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দেন হাইকোর্ট।

মন্তব্য



সাতদিনের সেরা