kalerkantho

সোমবার । ২৯ চৈত্র ১৪২৭। ১২ এপ্রিল ২০২১। ২৮ শাবান ১৪৪২

কেরানীগঞ্জে চার খুন, হাইকোর্টে ৪ আসামির ফাঁসি বহাল

নিজস্ব প্রতিবেদক   

৩১ জানুয়ারি, ২০২১ ২১:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



কেরানীগঞ্জে চার খুন, হাইকোর্টে ৪ আসামির ফাঁসি বহাল

ফাইল ফটো

ঢাকার কেরানীগঞ্জে প্রায় সাড়ে পাঁচ বছর আগে এক পরিবারের চারজনকে হত্যার দায়ে চার আসামির ফাঁসি বহাল রেখেছেন হাইকোর্ট। নিম্ন আদালত থেকে পাঠানো ডেথ রেফারেন্স মঞ্জুর করে এবং আসামিদের করা আপিল খারিজ করে এ রায় দেন। যাদের ফাঁসি বহাল রাখা হয়েছে তারা হলেন- সুমন ঢালী ওরফে ডাকু সুমন, জাকারিয়া হোসেন জনি, সুমন ওরফে সিএনজি সুমন ও মো. নাসিরউদ্দিন।

বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রবিবার এ রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিপক্ষে আইনজীবী ছিলেন এ কে এম ফজলুল হক খান ফরিদ ও হেলাল উদ্দিন মোল্লা।

দক্ষিণ কেরানীগঞ্জের কদমপুর এলাকার ছয়তলা ভবন থেকে ২০১৪ সালের ২৫ সেপ্টেম্বর অটোরিকশা চালক সাজু আহমেদ, তার স্ত্রী রাজিয়া বেগম, ছেলে ইমরান ও মেয়ে সানজিদার হাত-পা চোখ বাঁধা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহত সাজু আহমেদের ভাই বশিরউদ্দিন মামলা করে। এ ঘটনায় তদন্ত শেষে ২০১৫ সালের ১৬ জানুয়ারি ৫ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। এ মামলায় বিচার শেষে গতবছর ২৬ নভেম্বর চার আসামিকে মৃত্যুদণ্ড ও এক আসামিকে খালাস দিয়ে রায় দেন ঢাকার জেলা ও দায়রা জজ। এরপর ফাঁসি অনুমোদনের জন্য নিম্ন আদালত থেকে হাইকোর্টে ডেথ রেফারেন্স পাঠানো হয়। এছাড়া কারাবন্দি আসামিরা আপিল করেন। উভয় আবেদনের ওপর শুনানি শেষে গতকাল রায় দিলেন হাইকোর্ট।

মন্তব্য



সাতদিনের সেরা