kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

নেতাদের কবর জিয়ারত করে নবনির্বাচিত চসিক মেয়র বললেন

‘চ্যালেঞ্জ মোকাবেলায় মরহুম জননেতারা হবে আমার কাজের প্রেরণা’

নিজস্ব প্রতিবেদক   

৩০ জানুয়ারি, ২০২১ ১৯:৪৫ | পড়া যাবে ৩ মিনিটে



‘চ্যালেঞ্জ মোকাবেলায় মরহুম জননেতারা হবে আমার কাজের প্রেরণা’

নির্বাচিত হয়ে দুইদিন অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা বিনিময় শেষে আজ শনিবার সারাদিন প্রয়াত আওয়ামী লীগ নেতা ও মুক্তিযুদ্ধের মহান সংগঠকদের কবর জিয়ারত করে ব্যস্ত সময় পার করলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী। আজ সকাল দশটায় তিনি তাঁর বহরদার হাটস্থ বাসভবন থেকে মরহুম জননেতা বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর জহুর আহমদ চৌধুরীর কবরস্থানের উদ্দেশ্যে রওনা হন। জহুর আহমদ চৌধুরীর কবর জিয়ারত ও মরহুমের প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে তিনি একে একে মরহুম জননেতা এম এ আজিজ, এম এ হান্নান, এম এ মান্নান, আতাউর রহমান খান কায়সার, সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, সিরাজুল হক মিয়া, ইছহাক মিয়া, কাজী এনামুল হক দানু’র কবরে গিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং কবর জিয়ারত করেন। দুপুরের পর তিনি আনোয়ারা হাইলধরে গিয়ে মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু’র কবর জিয়ারত করে শ্রদ্ধাঞ্জলি জানান।

প্রয়াত নেতাদের স্মরণ করতে গিয়ে নব নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, জহুর আহমদ চৌধুরী, এম এ আজিজ, এম এ হান্নান, এম এ মান্নান, আতাউর রহমান খান কায়সার, আখতারুজ্জামান চৌধুরী বাবু, এ বি এম মহিউদ্দিন চৌধুরী, সিরাজুল হক মিয়া, ইছহাক মিয়া ও কাজী এনামুল হক দানুর মত মহান নেতারা বীর চট্টলা তথা বীর বাঙালির অহংকার। বাঙালি জাতির জন্য একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে বঙ্গবন্ধুর সাহচর্যে থেকে মরহুম এ নেতৃবৃন্দ গৌরবোজ্জল ভূমিকা রেখেছিলেন। চট্টলার ঐতিহ্য, কৃষ্টি, সংগ্রামী ইতিহাসের সাথে মিশে থাকা কিংবদন্তী জননেতাদের কর্ম ও আদর্শ আমাদের আগামীর অগ্রযাত্রা ও উন্নয়ন কর্মকান্ডে আলোকবর্তিকা হয়ে পথ দেখাবে।

তিনি আরো বলেন, মৃত্যুঞ্জয়ী বীরেরা প্রজন্মের পর প্রজন্ম সংগ্রামী চেতনা হয়ে মানুষের হৃদয়ে বেঁচে থাকেন। প্রয়াত এ জননেতাদের কর্ম থেকে প্রেরণা নিয়ে জনকল্যানের জন্য যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমি সদর্পে কাজ করে যাব। সর্বস্তরের জনসাধারনের মতামত, পরামর্শ ও চট্টগ্রামের কল্যানে নিবেদিত প্রাণ মরহুম ও জ্যেষ্ট নেতাদের আদর্শিক কর্মই হবে চট্টগ্রামকে নতুনরূপে সাজাতে আমার বড় শক্তি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারন সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাসির উদ্দিন, সহ সভাপতি এডভোকেট সুনীল সরকার, এডভোকেট ইব্রাহিম হোসেন বাবুল, কোষাধ্যক্ষ সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক হাসান মোহাম্মদ শমশের, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান, ত্রাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, নির্বাহী সদস্য গাজী শফিউল আজিম, শ্রমিক নেতা বখতেয়ার উদ্দিন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান মো. ফারুক চৌধুরীআনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আবদুল মান্নান, সাধারণ সম্পাদক এম এ মালেকসহ থানা ও ওয়ার্ড নেতারা মরহুম নেতৃবৃন্দের কবর জিয়ারতে অংশ নেন এবং ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

মন্তব্য



সাতদিনের সেরা