kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

স্বাস্থ্যমন্ত্রী বললেন

‘অনেক রাষ্ট্র এখনো ভ্যাকসিন পায়নি’

অনলাইন ডেস্ক   

৩০ জানুয়ারি, ২০২১ ১৭:৪০ | পড়া যাবে ২ মিনিটে



‘অনেক রাষ্ট্র এখনো ভ্যাকসিন পায়নি’

ফাইল ফটো

করোনায় ফ্রন্টলাইন যোদ্ধাদের আগে কভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, অনেক রাষ্ট্র এখনো ভ্যাকসিন পায়নি।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসকের (ডিসি) সম্মেলন কক্ষে করোনার ভ্যাকসিনেশন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনে বিশেষ অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

বাংলাদেশ সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করেছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভ্যাকসিন দেওয়াতেও আমার সফলতার সঙ্গে দিতে পারবো। যেকোনো কাজ করতে গেলে কিছু সমালোচক থাকেই। ভ্যাকসিনের বিষয়ে বিরূপ প্রচার-প্রচারণা আছে। প্রতিটি ওষুধে পার্শ্বপ্রতিক্রিয়া থাকে, তাই বলে কি ওষুধ খাওয়া ছেড়ে দিয়েছি।  

তিনি বলেন, করোনার ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া হিসাবে জ্বর, মাথা ব্যথা, টিকা দেওয়ার জায়গা একটু ফুলে যেতে পারে। এখন পর্যন্ত যত জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে, তাদের সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। যারা যারা এ ভ্যাকসিন দিচ্ছে যেমন ইউরোপে, ভারতে সব জায়গাই আমরা খোঁজ-খবর নিয়েছি, তারা সবাই ভালো আছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনেক রাষ্ট্র এখনো ভ্যাকসিন পায়নি। আগামী দুই-তিন মাসেও পাবে কি-না সন্দেহ। তার উদাহরণ থাইল্যান্ড, মালয়েশিয়া, সিংগাপুর, শ্রীলংকাসহ বড় বড় রাষ্ট্র এখনো ভ্যাকসিন সংগ্রহ করতে পারেনি। কিন্তু বিশ্বের ২৩ নম্বর দেশ হিসাবে বাংলাদেশ ভ্যাকসিন দেওয়া শুরু করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা