kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

২ কোটি টাকার নকল ও ভেজাল প্রসাধনী জব্দ, কারখানা সিলগালা

অনলাইন ডেস্ক   

২৯ জানুয়ারি, ২০২১ ২১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



২ কোটি টাকার নকল ও ভেজাল প্রসাধনী জব্দ, কারখানা সিলগালা

ফাইল ফটো

রাজধানীর মোহাম্মদপুর ও কেরানীগঞ্জে অভিযান চালিয়ে কারখানা থেকে ২ কোটি টাকার মূল্যের নকল ও ভেজাল প্রসাধনী জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার বিকেলে র‌্যাব-২ থেকে জানানো হয়, বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাতে র‌্যাব-২ এর উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু এবং বিএসটিআই এর সহায়তায় ঢাকা জেলার কেরানীগঞ্জ থানা এলাকায় মার্ক-৩ টয়লেট্রিজ লিমিটেড নামে প্রসাধনী তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু গণমাধ্যমকে বলেন, সম্প্রতি রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে বিএসটিআই অনুমোদন ছাড়াই মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল এবং অননুমোদিত রং ব্যবহার করে বিভিন্ন ভেজাল প্রসাধনী তৈরি ও অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরি, বিক্রয় ও সংরক্ষণ করছে।

অভিযানে কারখানায় মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধনী সামগ্রী উৎপাদন, বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরি ও মেয়াদোত্তীর্ণ পণ্যের মেয়াদের তারিখ পরিবর্তন করে বাজারজাতের প্রমাণ পাওয়া যায়।  পরে এ অপরাধে  প্রতিষ্ঠানের ম্যানেজার মো. আসলাম, ডেলিভারি ম্যান তপু দের বিরুদ্ধে মামলা করা হয়। প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। এ সময় আনুমানিক ২ কোটি টাকার নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সামগ্রী জব্দ করা হয়।

এছাড়া মোহাম্মদপুর থানার কাটাসুর এলাকার রুহি বিস্কুট অ্যান্ড ব্রেড বেকারি এবং বিসমিল্লাহ ব্রেড অ্যান্ড বেকারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বেকারি দুটিতে বিএসটিআই এর অনুমোদন ছাড়াই বেকারি খাবার তৈরি করা হচ্ছিল। এছাড়া নোংরা পরিবেশও বিরাজ করছিল।

মন্তব্য



সাতদিনের সেরা