kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

কুয়েতে পাপুলের ৪ বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক   

২৮ জানুয়ারি, ২০২১ ১৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



কুয়েতে পাপুলের ৪ বছরের কারাদণ্ড

অর্থ ও মানবপাচারের অভিযোগে মামলায় লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) শহীদ ইসলাম পাপুলের ৪ বছরের কারাদণ্ড দিয়েছেন কুয়েতের একটি আদালত। সেই সঙ্গে আদালত তাকে জরিমানাও করেছেন। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এ রায় দেন আদালত।

মানবপাচার ও অর্থ পাচারের অভিযোগের মামলায় পাপুলকে কুয়েতের ফৌজদারি আদালতের বিচারক আব্দুল্লাহ আল ওসমান এ রায় দেন। বৃহস্পতিবার কুয়েতি গণমাধ্যম আল কাবাস এ তথ্য জানিয়েছে। কুয়েতের ফৌজদারি আদালতের বিচারক আব্দুল্লাহ আল ওসমান বাংলাদেশের সাংসদের পাশাপাশি দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরখাস্ত হওয়া কর্মকর্তা মেজর জেনারেল মাজেন আল জারাহকেও চার বছরের সশ্রম কারাদণ্ড ও ১৯ লাখ কুয়েতি রিয়াল জরিমানা করেন। প্রভাবশালী ওই জেনারেল বাংলাদেশের সাংসদকে অনৈতিকভাবে ব্যবসা পরিচালনায় মদদ দিয়েছিলেন বলে জানা গেছে।

পাপুলের সঙ্গে সম্পৃক্ততা থাকা এবং তাকে সহযোগিতা করার অভিযোগে কুয়েতের পার্লামেন্টের দুই সদস্য সাদাউন হামাদ ও সালাহ খুরশিদ, জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা মেজর জেনারেল শেখ মাজন আল-জারাহসহ মোট ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। এরই মধ্যে মুচলেকা দিয়ে আদালত থেকে জামিন নিয়েছেন কুয়েতের দুই সংসদ সদস্য।

আওয়ামী লীগের কুয়েত শাখার সাধারণ সম্পাদক আতাউল গণি কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এই বিষয়টি নিয়ে কোনো কিছুই জানেন না তার স্ত্রী সেলিনা ইসলাম। তিনি বলেন, আমি বিষয়টি জানার চেষ্টা করছি।

মন্তব্য



সাতদিনের সেরা