kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

চসিক নির্বাচনে সহিংসতা কমই হয়েছে: ইসি সচিব

অনলাইন ডেস্ক   

২৭ জানুয়ারি, ২০২১ ২০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



চসিক নির্বাচনে সহিংসতা কমই হয়েছে: ইসি সচিব

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সহিংসতা কমই হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর। চসিক নির্বাচনে ভোট শেষে বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা ছয়টায় নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে ভোট নিয়ে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি। 

নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর বলেন, নির্বাচন নিয়ে আমরা সংবাদমাধ্যমে যা দেখেছি, আমাদের নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে যে রিপোর্ট পেয়েছি-তাতে বলবো নির্বাচন ভালোই হয়েছে। তৃতীয় বিশ্বের মতো একটি দেশে এ ধরনের নির্বাচনে কিছু ঘটনা ঘটে। আমি বলবো সেই হিসেবে সহিংসতা কমই হয়েছে। মাত্র দু’তিনটি কেন্দ্রে এ ধরনের ঘটনা ঘটেছে। 

ইসি সচিব বলেন, দুটি কেন্দ্রে শুধু কিছু উচ্ছৃঙ্খল লোক, যারা ইভিএমে ভোট হোক চায় না। তারা আক্রমণ চালিয়েছে। ইভিএম ক্ষতিগ্রস্ত হওয়ায় ভোট স্থগিত করা হয়। বাকিগুলোতে অত্যন্ত সুন্দরভাবে ভোট হয়েছে। তিনি বলেন, কিছুলোক তো থাকেই সবসময়। চট্টগ্রামে নির্বাচন সুষ্ঠুভাবে হওয়ার জন্য ২০ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত ছিল। কমিশনও যত রকম ব্যবস্থা নেওয়ার নিয়েছিল।

সহিংসতায় প্রাণহানির বিষয় সচিব বলেন, শান্তিপূর্ণ ভোটের জন্য ২০ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দেওয়া হয়েছে। ভয়ংকর পরিস্থিতি কোথায় হলো? যেখানে ৭৩৫ কেন্দ্রের মধ্যে মাত্র দুটো কেন্দ্র স্থগিত। ইভিএম ভাঙচুর না করলে সেখানেও নির্বাচন হতো। ভোট নেওয়া সম্ভব হয়নি বলে ওই দুটো কেন্দ্র বন্ধ রাখা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা