kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

সুষ্ঠুভাবে টিকা দেওয়ার সব ব্যবস্থা নিয়েছি : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক   

২৭ জানুয়ারি, ২০২১ ১৭:০৯ | পড়া যাবে ১ মিনিটে



সুষ্ঠুভাবে টিকা দেওয়ার সব ব্যবস্থা নিয়েছি : স্বাস্থ্যমন্ত্রী

ফাইল ছবি।

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, ‘আমরা সুষ্ঠুভাবে টিকা দেওয়ার সব ব্যবস্থা নিয়েছি। এ জন্য ৪২ হাজার নেতাকর্মী কাজ করছে। টিকা গ্রহীতাদের নিবন্ধনের জন্য আইসিটি মন্ত্রণালয়ের মাধ্যমে একটি অ্যাপ চালু করা হয়েছে।’ ভিডিও কনফারেন্সের মাধ্যমে কভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ মন্তব্য করেন।

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেন, এরই মধ্যে আমাদের দেশে ৫০ লাখ ভ্যাকসিন এসেছে। ভারত সরকার দুঃসময়ে আরো ২০ লাখ ভ্যাকসিন উপহার দিয়েছে। এ জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাই। এ পর্যন্ত যত ভ্যাকসিন উৎপাদন হয়েছে তার মধ্যে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার ভ্যাকসিন সবচেয়ে নিরাপদ।

তিনি আরো বলেন, প্রথমে ডাক্তার, নার্স, সেনাবাহিনী, পুলিশ, মিডিয়াকর্মী অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন। প্রতিজনের দুইটি করে টিকার ডোজ লাগবে। টিকা দেওয়ার পর যদি কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয় তাহলে তাদের চিকিৎসার প্রয়োজনীয় সব ব্যবস্থা করে রেখেছি।

ভ্যাকসিন প্রদান কার্যক্রমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংশ নেওয়ায় তাকে ধন্যবাদ জানান স্বাস্থ্যমন্ত্রী।

মন্তব্য



সাতদিনের সেরা